উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি: পরিচ্ছন্ন ছাত্ররাজনীতির প্রতীক হিসেবে পরিচিত সৌমেন চন্দ্র বসু,আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মীদের কাছে স্নেহভাজন।

সৌমেন চন্দ্র বসু। ১৯৮৩ সালের ২৬ ডিসেম্বর সদর উপজেলার আউড়িয়া ইউনিয়নের কমলাপুর গ্রামে জন্মগ্রহণকারী ছাত্রলীগের সাবেক এ নেতা ২০১৫ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত বাংলাদেশ আওয়ামী যুবলীগের সদস্য ছিলেন।

২০১৬ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত বাংলাদেশ আওয়ামীলীগ নড়াইল জেলা শাখার সদস্য ছিলেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৯৪, নড়াইল-২ আসনে জেলা আওয়ামীলীগ ঘোষিত নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়কারীর এবং ২০২১ সালে অনুষ্ঠিত নড়াইল পৌরসভা নির্বাচনে জেলা আওয়ামীলীগ ঘোষিত অঙ্গ ও সহযোগী সংগঠনের নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয়কের দায়িত্ব সফলতার সঙ্গে পালন করেন।২০০৭সালে রাজনৈতিক কারণে খুলনায় পুলিশের হাতে আটক হয়ে কারাবরণ করেন এ নেতা।

তিনি জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক থাকাকালীন সকল ইউনিটে সম্মেলনের মাধ্যমে মেধাবী, পরিশ্রমী ও ত্যাগী কর্মীদের সমন্বয়ে নতুন কমিটি গঠনে সক্ষম হয়েছিলেন।

তিনি (সৌমেন) প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে ২০১৬ সালে অনুষ্ঠিত জাতিসংঘ অধিবেশনে যোগদানের সুযোগ পান।এমবিএ ও এলএল-বি ডিগ্রীধারী সৌমেন জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে আওয়ামী যুবলীগের মাধ্যমে রাষ্ট্র নায়ক শেখ হাসিনার নেতৃত্বে সম্মৃদ্ধ সোনার বাংলা বিনির্মাণের চলমান অগ্রযাত্রায় নিজেকে যুবলীগের একজন নিবেদিত কর্মী হিসেবে গড়ে তোলার পাশাপাশি মেধাবী, পরিশ্রমী ও ত্যাগী যুবলীগ কর্মীদের নিয়ে শক্তিশালী,সুসংগঠিত ও গ্রুপিংমুক্ত জেলা যুবলীগের কমিটিকে মডেল ইউনিট হিসেবে দাঁড় করাতে চান।

জেলা জুড়ে তৃণমূলের নেতাকর্মীদের সুখে-দুঃখে সব সময় পাশে আছেন তিনি। তাই কাউন্সিল হলে সৌমেন চন্দ্র বসু, সাধারণ সম্পাদক পদে, জয়ী হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি। এছাড়া সৌমেন চন্দ্র বসু’র কর্মকাণ্ডে অত্যন্ত সন্তুষ্ট। তারা আরও জানান, সাধারণ সম্পাদক হিসেবে যথেষ্টযোগ্য। সৌমেন চন্দ্র বসু, সৌমেন বসু জেলা যুবলীগের নেতৃত্বে আসলে যুবলীগে নতুন প্রাণের সঞ্চার হবে। এবং নড়াইল জেলা যুবলীগ সবচেয়ে শক্তিশালী সংগঠন হবে

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে