পবিত্র ঈদ উল ফিরত উপলক্ষে দিনাজপুর সদর উপজেলার ১নং চেহেলগাজী ইউনিয়ন পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ জর্জিস সোহেল দিনাজপুরসহ দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

  তিনি তার শুভেচ্ছা বার্তায় বলেন, ধর্মপ্রাণ মুসলমানরা দীর্ঘ একমাস সিয়াম সাধনার পড় ফিরে পায় পবিত্র ঈদ উল ফিরত। পবিত্র ঈদ উল ফিতর হচ্ছে মুসলমানের একটি খুশির দিন ও  ইসলাম ধর্মের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব। এই উৎসব ঘিরে দীর্ঘ একমাস রোজা থেকে তারাবী নামাজ আদায়ের পর  চাঁদ দেখে ঈদ উল ফিতরের উৎসব পালন করা হয়। এই বিশেষ দিনে সকল মুসলিম একসঙ্গে ঈদগাহ মাঠে নামাজ আদায় করে আল্লাহর নিকট সুখ ও শান্তি কামনা করা হয়। পবিত্র ঈদ উল ফিতর হচ্ছে মুসলমানের একটি খুশির দিন ও ইসলাম ধর্মের সবচেয়ে বড় উৎসব। ৩০ দিন রমজান মাসের রোজা থাকার পর চাঁদ দেখে ঈদুল ফিতরের উৎসব পালন করা হয়। এই বিশেষ দিনে সকল মুসলিম ভাই মিলে একসঙ্গে ঈদগাহ মাঠে নামাজ পরে আল্লাহর নিকট সুখ ও শান্তি কামনা করা হয়।

এছাড়াও নামাজের পর একজন আরেকজনের সাথে কোলাকুলি করে পবিত্র ঈদ উল ফিতরের অভিনন্দন ও শুভেচ্ছা জানানো হয়। আবার ঈদ উল ফিতরে উৎসবে সবাইকে আনন্দ ও বিনোদন দেওয়ার জন্য অনুষ্ঠান করা হয়। আর আমরা এই অনুষ্ঠানে সবাই একত্রিত হয়ে আনন্দ উপভোগ করে থাকি। প্রতি বছরেই পবিত্র ঈদ উল ফিতর উৎসব একবার করেই আসে। তাই সব ভেদাভেদ ভুলে মানুষের কল্যাণে কাজ করে দেশকে আরও এগিয়ে নেয়ার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে