উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি: নড়াইল সদরের প্রত্যন্ত অঞ্চল শেখহাটি ইউনিয়নের গুয়াখোলা মাধ্যমিক বিদ্যালয়ের তিন শতাধিক শিক্ষার্থী ১৭ কিলোমিটার সাইকেল চালিয়ে ১১টি গ্রাম প্রদক্ষিণ করে বাংলা নববর্ষ-১৪২৯ কে বরণ করেছে। ব্যতিক্রমধর্মী এই সাইকেল শোভাযাত্রাটি এলাকার মানুষের মাঝে সাড়া জাগিয়েছে।

করোনাভাইরাসের কারণে দুই বছর পর এমন উদ্যোগে খুশি শিক্ষার্থী, অভিভাবক ও বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ। এ উপলক্ষে বৃহস্পতিবার ভোরেই বিদ্যালয় চত্বরে বৈশাখী সাজে সজ্জিত হয়ে জড়ো হন শিক্ষক ও শিক্ষার্থীরা। শুরু হয় মুখে আল্পনা আঁকা।

এছাড়া প্লাকার্ড ও ফেষ্টুন নিয়ে সাইকেল র‌্যালিটি শুরু হয়ে গুয়াখোলাসহ পাশ্ববর্তী ১১টি গ্রাম ঘুরে বেড়ায় শিক্ষার্থীরা। এসময় বর্ষবরণের গান গেয়ে রাস্তার দুই পাশে দাড়িয়ে থাকা সাধারণ মানুষের মাঝেও বর্ষবরণের আনন্দ ছড়িয়ে দেয়া হয়। শিক্ষার্থীরা জানান, করোনার কারণে গত দুবছর পর বর্ষবরণের আয়োজন করায় ভীষণ খুশি তারা।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবীন্দ্রনাথ মন্ডলসহ অন্যান্য শিক্ষকরা জানান, বিদ্যালয়ের অধিকাংশ ছাত্রছাত্রীরা বাইসাইকেল চালিয়ে স্কুলে যাতায়াত করে। তাই বর্ষবরণ অনুষ্ঠানটিও বাইকেলযোগে এলাকার ১১টি গ্রাম ঘুরে বেড়ানো হয়েছে। ভবিষ্যতেও এ ধরণের উদ্যোগ অব্যাহত থাকবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে