উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি: নড়াইলের কালিয়ায় ১২ ইউনিয়নে রোববার (২৮ নভেম্বর) ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যস্তু বিরতিহীনভাবে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

শান্তিপূর্ণ ভোট গ্রহনের জন্য প্রশাসনের পক্ষ থেকে ইতিমধ্যেই সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সকালে কেন্দ্রে কেন্দ্রে ব্যালট পেপার পৌঁছাবে বলে নির্বাচন অফিস সূত্রে জানাগেছে।

এদিকে ভোটারদের সাথে কথা বলে জানাগেছে, ১২ ইউনিয়নের অধিকাংশ ইউনিয়নের আওয়ামীলীগের দলীয় প্রার্থী নৌকা প্রতিকে ভরাডুবি হওয়ার আংশকা রয়েছে।

অভ্যন্তরীন কোন্দলের কারনে এমন আংশকা করছেন তারা। তবে আগামী ৫বছরের জন্য তাদের অভিভাবক হিসাবে কাকে বেছে নিবেন কার উপর দায়িত্ব দিবেন ভোটাররা তার জন্য অপেক্ষা করতে হবে ভোট গননা পর্যন্তু।

সূত্র জানায়, আওয়ামীলীগের অভ্যন্তরীন কোন্দলের কারনে প্রতিটি ইউনিয়নে রয়েছে দলের একাধিক বিদ্রোহী প্রার্থী। দল থেকে ১০ জনকে বহিষ্কার করা হলেও এতে করে নির্বাচনে কোন প্রভাব পড়েনি।

কোন্দলের কারনে নেতাদের নিজ নিজ অংশের প্রার্থী হলে সেখানে নৌকার পক্ষে নেতারা ভোট চেয়েছেন প্রার্থী অন্য গ্রুপের হলে সেখানে বিদ্রোহীদের মদদ দিয়ে দাড়িয়ে দিয়েছেন বলে অভিযোগ রয়েছে।

তবে শেষ হাসি কে হাসবেন তা দেখার জন্য অপেক্ষা করতে হবে ফলাফল ঘোষনা করা পর্যন্তু। ১২ ইউনিয়নে নৌকার প্রার্থীরা হলেন, বাবরা হাচলা ইউনিয়নে তারা মিয়া সরদার, পুরুলিয়া ইউনিয়নে এস এম হারুনার রশীদ, হামিদপুর ইউনিয়নে পলি বেগম, সালামাবাদ ইউনিয়নে শামীম আহমেদ, চাচুড়ি ইউনিয়নে মোঃ সিরাজুল ইসলাম হিরক, ইলায়াছাবাদ ইউনিয়নে ফিরোজ মল্লিক, মাউলি ইউনিয়নে রোজী হক, খাশিয়াল ইউনিয়নে মোসা: হালিমা বেগম, জয়নগর ইউনিয়নে মুন্সী আনোয়ার হোসেন, কলাবাড়িয়া ইউনিয়নে তালুকদার রবিউল হাসান, বাঐসোনা ইউনিয়নে শাহ মো: ফোরকান মোল্যা ও পহরডাঙ্গা ইউনিয়নে নির্মল বিশ্বাস।

নির্বাচন অফিস সূত্রে জানাগেছে, ১২ টি ইউনিয়নে মোট ভোটার রয়েছে ১ লক্ষ ৪৯ হাজার ৩৭৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭৬ হাজার ৬৩৯ জন ও মহিলা ৭২ হাজার ৭৩৫ জন। এ নির্বাচনে ১০৮ টি ভোট কেন্দ্রে ৪৬৫ টি ভোট কক্ষে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। ১২ ইউপিতে চেয়ারম্যান পদে ৪০ জন, সাধারণ সদস্য পদে ৩৬১ জন এবং সংরক্ষিত সদস্য পদে ১১৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে