জয়নাল আবেদীন হিরো, সৈয়দপু , নীলফামারী, প্রতিনিধিঃ নীলফামারী জেলা স্বাস্থ্য বিভাগে ১৪৮টি শরীরের তাপমাত্রা মাপার যন্ত্র থারমাল স্ক্যানার প্রদান করা হচ্ছে। 
এরমধ্যে ১৪২টি কমিউনিটি ক্লিনিকে ১৪২টি, চারটি উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে চারটি এবং ২টি সিভিল সার্জন কার্যালয়ে দেয়া হচ্ছে।
ইএসডিও কর্তৃক বাস্তবায়নকৃত “জয়েন্ট এ্যাকশন ফর নিউট্রিশন আউটকাম”(জানো) প্রকল্পের সহয়োগীতায় এসব দেয়া হচ্ছে নীলফামারীতে।
সোমবার দুপুরে সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার কার্যালয়ে উপজেলার ৫টি কমিউনিটি ক্লিনিকের কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডারদের মাঝে বিতরণ করে এর উদ্বোধন করা হয়।
এতে সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. রাশেবুল হোসেন, জানো প্রকল্পের সহকারী প্রকল্প ব্যবস্থাপক পোরসিয়া রহমান, উপজেলা ব্যবস্থাপক দুলাল চন্দ্র বর্মণ উপস্থিত ছিলেন।
জানো প্রকল্পের সহকারী প্রকল্প ব্যবস্থাপক পোরসিয়া রহমান বলেন, কমিউনিটি ক্লিনিকে সেবা নিতে আসা গর্ভবতী মা, দুগ্ধদানকারী মা, কিশোরী, শিশুদের শরীরের তাপমাত্রা পরীক্ষার জন্য এসব থারমাল স্ক্যানার বিতরণ করা হচ্ছে। সদরে ৪৫টি ক্লিনিক রয়েছে সবগুলোতে দেয়া হবে।
প্রসঙ্গত ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে এবং অষ্ট্রিয়ান ডেভলপমেন্ট কো-অপারেশনের সহায়তায় কেয়ার বাংলাদেশ ও প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর কারিগরি সহায়তায় ইএসডিও “জয়েন্ট এ্যাকশন ফর নিউট্রিশন আউটকাম”(জানো) প্রকল্প নীলফামারীর জলঢাকা, ডোমার, সদর, কিশোরগঞ্জ উপজেলায় বাস্তবায়ন করছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে