আ,ফ,ম মহিউদ্দিন শেখ,কিশোরগঞ্জ (নীলফামারী) থেকেঃ নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার কিশোরগঞ্জ টেংগনমারী সড়কের ১১ কিলোমিটার সড়কের বেহাল অবস্থার কারনে যাতায়াতে চরম ভোগান্তির শিকার হচ্ছে এলাকাবাসী। দীর্ঘদিন ধরে সংস্কারের অভাবে কার্পেটিং নষ্ট হয়ে খোয়া উঠে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। এতে যোগাযোগ ব্যাবস্থায় নাজুক অবস্থা বিরাজ করছে। সম্প্রতি নীলফামারী সড়ক ও জনপথ বিভাগ সড়কের বিভিন্ন জায়গায় খোয়া ও বালু মিশিয়ে গর্ত পরণ করলেও তা কোন কাজে আসছেনা।

এলাকাবাসী সুত্রে জানা গেছে, ১/১১র সময় তত্তাবধায়ক সরকারের আমলে সড়টির নির্মাণ কাজ হলেও দীঘদিন যাবৎ আর সড়কের সংস্কার না হওয়ায় সড়কটি চলাচলের অনুপযোগী হয়ে পরে। উপজেলা নাগরিক কমিটির ব্যানারে ২০১৭ সালে সড়কটি সংস্কারের দাবিতে মানববন্ধন হয়। গত একমাস আগে কিশোরগঞ্জ ভুমি অফিসের সামনে থেকে কিশোরীগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সামন পর্যন্ত ৩শ মিটার ও গ্রামীণ ব্যাংক মোড় হতে উপজেলা ডাকবাংলো মোর পর্যন্ত ২শ মিটার সড়ক নির্মাণ কাজ হলেও সেটি নিন্মমানের হয়েছে বলে জানা গেছে।

নীলফামারী সড়ক ও জনপথ বিভাগ সুত্রে জানা গেছে, কিশোরগঞ্জ টেংগনমারী সড়কের ১০ম কিলোমিটারে ৩শ মিটার ও ৯বম কিলোমিটারে ২শ মিটার সড়ক সংস্কারে (মেইনটেনেন্স) চুক্তিমুল্য নির্ধারন করা হয় ৪২ লাখ টাকা। কাজটি পান নীলফামারীর ঠিকাদারী প্রতিষ্ঠান শহীদ ব্রাদার্স। কাজটিতে উল্লেখ ছিল সড়ক মজবুতিকরন, সিলকোর্ট, ও কার্পেটিং । কিন্তু ঠিকাদারি প্রতিষ্ঠান তরিঘরি করে মাহিন্দ্র ট্রাক্টর দিয়ে চাষ করে সড়কের পুরণো পাথর দিয়ে আবারো মজবুতিকরন শেষে সিলকোর্ট ও কার্পেটিং করে চলে যায়। এলাকাবাসীর অভিযোগ তদারকি কর্মকর্তাকে ম্যানেজ করে ঠিকাদার যেনতেন করে কাজ করেছেন। এতে সরকারী টাকা অপচয় ছাড়া আর কিছুই হয়নি।

কিশোরগঞ্জ সদর ইউনিয়নের চেয়ারম্যান আনিছুল ইসলাম আনিছ বলেন, এ কাজটি নীলফামারী সড়ক ও জনপথ বিভাগের । এ কাজে অনিয়ম বেশি হয়। তাছাড়া ঠিকাদারের কাছে কাজ বুঝে চাইলে তারা কাজ রেখে পালিয়ে যায়। তিনি আরো বলেন টেংগনমারী থেকে কিশোরগঞ্জ পর্যন্ত গোটা সড়ক বেহাল। সেখানে কাজ হয়েছে মাত্র ৫শ মিটার।

এ কাজের তদারকি কর্মকর্তা ও সাব এসিসটেন্ট ইঞ্জিনিয়ার নুরে আলমের সাথে কথা বললে তিনি বলেন নিয়ম অনুযায়ী কাজ করা হয়েছে। এখানে অনিয়মের কোন সুযোগ নেই।
শহীদ ব্রাদার্স এর ঠিকাদার নুরে আলম বলেন, আমরা সরকারী মেনুয়াল অনুযায়ী কাজ করেছি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে