আসাদুজ্জামান পাভেল, ডিমলা (নীলফামারী) প্রতিনিধিঃ আসন্ন পবিত্র রমজান উপলক্ষ্যে নীলফামারী জেলার ১লাখ ৫৬ হাজার ৪৭১টি নিম্নআয়ের পরিবারের কাছে ভর্তুকি মূল্যে পণ্য বিক্রয় করবে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। শনিবার (১৯ মার্চ) বিকেলে জেলার কেন্দ্রীয় শহিদ মিনার সংলগ্ন সরকারী লাইব্রেরীতে সংবাদ সম্মেলনে এতথ্য জানান জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন।

তিনি জানান, আসন্ন পবিত্র রমজান উপলক্ষ্যে সারা দেশে তৃণমূল পর্যায়ে নিম্ন আয়ের ১ কোটি পরিবারের মাঝে টিসিবি’র পণ্য পৌছে দেওয়ার লক্ষ্যে ফ্যামিলি কার্ডের মাধ্যমে নীলফামারী জেলাতেও ১লাখ ৫৬ হাজার ৪৭১টি পরিবারের মাঝে এই পণ্য বিক্রয় করা হবে। উপকারভোগীরা এই ফ্যামিলি কার্ড দেখিয়ে ডিলারের কাছে পণ্য ক্রয় করবে। কার্ডের দুই কপির মধ্যে এক কপি উপকারভোগী ও অন্য কপি ডিলারের কাছে থাকবে। জেলায় ১৮জন ডিলারের মাধ্যমে ৪ পৌরসভার ১৪হাজার ২৯৩টি পরিবার ও ৬ উপজেলার ১ লাখ ৪২ হাজার ১৭৮টি পরিবারের মাঝে ভর্তূকি মূল্যে টিসিবি’র পণ্য বিক্রয় করা হবে।

জেলা প্রশাসক আরো জানান, পণ্য বিক্রয়ের প্রথম পর্যায় তথা রমজানের আগে জনপ্রতি ৪৬০ টাকায় ভোক্তারা পাবে দুই লিটার সয়াবিন তেল (২২০টাকা), দুই কেজি চিনি (১১০টাকা) ও দুই কেজি মুসুর ডাল (১৩০ টাকা)। বিক্রয়ের দ্বিতীয় পর্যায় তথা রমজানের শুরুতে ৫৬০টাকায় ভোক্তারা পাবে দুই লিটার সয়াবিন তেল (২২০টাকা), দুই কেজি চিনি (১১০টাকা), দুই কেজি মুসুর ডাল (১৩০ টাকা) ও দুই কেজি ছোলা (১০০টাকা)।

উপকারভোগী কারা প্রশ্নের জবাবে জেলা প্রশাসক বলেন, যারা মাননীয় প্রধানমন্ত্রীর উপহার আড়াই হাজার টাকা পেয়েছে তারা এই পণ্য কেনার অন্যতম উপকারভোগী। এছাড়া স্থানীয় জনপ্রতিনিধিদের নিয়ে বাছাই করে এই পণ্যের উপকারভোগী নির্বাচিত করা হয়েছে। আগামীকাল রবিবার এই পণ্য বিক্রয়ের আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাহারুল ইসলাম, নেজারত ডেপুটি কালেক্টর রমিজ আলম সহ জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে