প্রত্যেক সংসদ সদস্যের নির্বাচনী এলাকার ক্রীড়া ক্লাব ও শিক্ষাপ্রতিষ্ঠানকে ক্রীড়া সামগ্রী বিতরণ করবে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। ক্রীড়া পরিদপ্তর থেকে চলতি অর্থবছরে সংসদীয় আসন ভিত্তিক যেসব ক্রীড়া সামগ্রী দেওয়া হবে তার তালিকাও ইতোমধ্যে তৈরি করা হয়েছে।

শুক্রবার (৩ সেপ্টেম্বর) জাতীয় সংসদের প্রশ্নোত্তর পর্বে লক্ষ্মীপুর-১ আসনের সংসদ সদস্য আনোয়ার হোসেনের প্রশ্নের লিখিত উত্তরে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল সংসদ এ তথ্য জানান।

প্রতিমন্ত্রী বলেন, প্রতিটি নির্বাচনী এলাকার জন্য ফুটবল ৭০টি, ভলিবল ১৫টি, ভলিবল নেট ৮টি, ব্যাডমিন্টন র‌্যাকেট ১৬টি, ব্যাডমিন্টন সাটল কর্ক ৩ বক্স, ব্যাডমিন্টন নেট ৩টি, হ্যান্ডবল (সাইজ-১) ৪টি, হ্যান্ডবল (সাইজ-২) ৪টি, দাবা সেট ৮টি, ক্যারাম বোর্ড সেট ২টি ও ক্রিকেট ৩টি সেট বরাদ্দ দেওয়া হয়েছে।

আওয়ামী লীগের সদস্য মামুনুর রশীদ কিরণের প্রশ্নের উত্তরে প্রতিমন্ত্রী বলেন, দেশে বর্তমানে আন্তর্জাতিক মানের ৭টি ক্রিকেট স্টেডিয়াম আছে। এছাড়া কক্সবাজার, মানিকগঞ্জ, কুমিল্লা ও গাজীপুরে আন্তর্জাতিক মানের স্টেডিয়াম করার পরিকল্পনা নেওয়া হয়েছে। এরমধ্যে কক্সবাজার, মানিকগঞ্জ ও কুমিল্লা জেলায় ফিজিবিলিটি স্ট্যাডি প্রকল্প নেওয়া হয়েছে। এটি সম্পন্ন হলে স্টেডিয়াম তৈরির প্রকল্প নেওয়া হবে।

ban/N

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে