নরসিংদী থেকে তাসফির আহমেদ নুরঃ ইউনিয়ন পরিষদ নিবার্চন  আরো মাস দুয়েক বাকি রয়েছে। নির্বাচন কমিশন থেকে শুরু হয়নি নিবার্চন প্রচারণার কার্যক্রম।  তবে ইউনিয়ন পরিষদ নিবার্চনে সম্ভাব্য দলীয় মনোনয়ন প্রত্যাশীরা শুরু করেছেন প্রচারণা।  নরসিংদী  জেলার ৭১টি ইউনিয়ন পরিষদের আওয়ামীলীগের সম্ভাব্য দলীয় চেয়ারম্যান  মনোনয়ন  প্রত্যাশীরা শুরু করে দিয়েছেন  গণ সংযোগ ও দৌড়ঝাঁপ।  মাঠে অবশ্য  বিএনপি প্রার্থীদের অবস্থান নেই বললেই চলে।  


 নরসিংদী বেলাব উপজেলার ৮ নং চর উজিলাব  ইউনিয়ন  পরিষদের  চেয়ারম্যান আওয়ামীলীগের সম্ভাব্য  দলীয় মনোনয়ন প্রার্থী  হিসেবে আলোচনায় আছেন তরুণ সৎ ও নির্ভীক,বেলাব থানা ছাত্রলীগের যুগ্মআহ্বায়ক মাজহারুল ইসলাম মকবুল। 
ছাত্ররাজনীতি শুরু করেন বর্তমান আওয়ামীলীগ   সরকারের  মাননীয় শিল্পী মন্ত্রী  এডভোকেট  নুরুল মজিদ মাহমুদ  হুমায়ুন  এর হাত ধরে৷ তিনি সামাজিক বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকাণ্ড ও হত-দরিদ্র জনগণকে সাহায্য সহযোগিতা করে   সকলের প্রাণ ছুয়েছেন।  এরই মধ্যে  চর উজিলাব  ইউনিয়নে চায়ের দোকান থেকে শুরু করে  বিভিন্ন  অলিতে গলিতে চলছে আলোচনা- পর্যালোচনা ।   শুরু হয়েছে সম্ভাব্য এ চেয়ারম্যান পদপ্রার্থীর গণসংযোগ।  সম্ভাব্য আওয়ামীলীগ দলীয় চেয়ারম্যান পদপ্রার্থীর ছবিসহ দোয়াপ্রার্থী লেখা পোস্টার  ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারণা চলছে জুরেসুরে। 


এলাকাবাসীরা জানান, তরুণ এ ছাত্রনেতা প্রতিবাদী, পরোপকারী, তার মতো মিষ্টভাষী সৎ ও ন্যায় পরায়ণ একজন ব্যক্তি চর উজিলাব ইউনিয়নে বড় প্রয়োজন।  এলাকাবাসীরা আরো বলেন, ” মকবুলকে যোগ্য ও নিরহংকার  চেয়ারম্যান পদপ্রার্থী  মনে করেন। ভোট দিয়ে জয়ের মালা পরাবেন বলে জানান। এক প্রতিক্রিয়ায় মকবুল বলেন, করোনাকালে জনগণের পাশে ছিলাম, জনপ্রতিনিধি  হয়ে জনগনের  পাশে থাকতে  চাই।  তিনি আরো বলেন,” চর উজিলাবকে সন্ত্রাস ও মাদকমুক্ত এবং সমাজে ন্যায় বিচার প্রতিষ্ঠায় কাজ করবেন, এবং এলাকার উন্নয়নে নিজেকে বিলিয়ে দেওয়ার প্রত্যয় করেন৷  
উল্লেখ্য দেশে বর্তমানে ৪ হাজার ৫৭১ টি ইউনিয়ন পরিষদ রয়েছে। ২০১৬ সালের ২২ মার্চ শুরু হয়ে  কয়েকধাপে ইউপি নির্বাচন শেষ হয় ওই বছরের ৪ জুন। আইন অনুযায়ী কোন ইউপির মেয়াদ শেষ হওয়ার ১৮০ দিনের মধ্যে  নির্বাচন  সম্পন্ন  করতে হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে