কাওছার হামিদ, কিশোরগঞ্জ, নীলফামারী: কথায় আছে শেষ ভাল যার সব ভাল তাঁর এই প্রবাদটি সামনে নীলফামারীর-৪ আসন (সৈয়দপুর-কিশোরগঞ্জ) আসনে আবারও লাঙ্গল কাধে নিলেন জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও কোষাধ্যক্ষ এবং জেলা জাতীয় পার্টির সভাপতি, ৬৮ হাজার গ্রাম বাংলার নয়নের মনি প্রয়াত রাষ্ট্রপতি পল্লীবন্ধু হুসাইন মুহাম্মাদ এরশাদের আদরের ভাগিনা আলহাজ্ব আহসান আদেলুর রহমান আদেল।

নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে চায়ের দোকান থেকে শুরু করে মুদি দোকান পাবলিক প্লেসসহ বিভিন্ন স্থানে ভোটের গুনগান ততই বেড়ে চলছে। অন্যান্য অসনের তুলনায় নীলফামারীর-৪ আসন নিয়ে চলছে আলোচনা,সমালোচনা ও পর্যালোচনাসহ চুলছেড়া বিশ্লেষন। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কে হচ্ছেন নীলফামারীর ৪ আসনের এমপি, এ নিয়ে চলছে নানা গুঞ্জন। কারণ একই আসনে ক্ষমতাশীল দলের প্রার্থী দেওয়ায় কারনে পাশা পাশি রয়েছে সতন্ত্র প্রার্থী ফলে এ আসন নিয়ে চলছে নানা হিসাব-নিকেশ। আগামী ৭ জানুয়ারী কে হাঁসবেন শেষ হাসি? কার গলে পড়বে বিজয়ী মালা। নীলফামারী-৪ আসনের একাধিক সাধরণ ভোটারের সাথে কথা বলে জানাগেছে এ আসনটি স্বাধীনতা পরবর্তী সময় গুলোতে জাতীয়পার্টির দখলে ছিল বর্তমানেও আছে। তাই সব বিচার বিশ্লেষণ করে সাধারণ ভোটার লাঙ্গল প্রতীককে বেশী প্রাধন্য দিচ্ছে।

এছাড়া বৃহত্তর রংপুর তথা নীলফামারীর মানুষ এরশাদ ভক্ত। এই আসন গুলোতে ব্যক্তির চেয়ে প্রতীকের গুরুত্ব বেশী দিচ্ছে সাধারণ ভোটার। সেই হিসেবে এই আসনে লাঙ্গলের বিকল্প নেই বলে ভোটারদের ধারণা। কিশোরগঞ্জ উপজেলার মাগুড়া ইউনিয়নের মকবুল হোসেন, আব্দুল হোসেন, আব্দুল মালেক, তাজুল ইসলাম, দুলু মিয়াসহ কয়েকজন ভোটারের সাথে কথা হলে তেনারা জানান বাহে সংবাদিকে বেটা জাগার আম টেংগায় ভাল। হামরা অন্য কোন মার্কা চিনি না বাপ-দাদা লাঙ্গলোত ভোট দিছে হামরাও যতদিন বাঁচি আছি ততোদিন লাঙ্গলোত ভোট দিমো।

জানাগেছে বিগত ৫ বছরে নীলফামারী-০৪ আসনে রাস্তাঘাট, ব্রীজকালভাট, পাকা সড়ক, স্কুল, কলেজ, মাদ্রাসার বহুতল ভবন নির্মানসহ অনেক কাজ করেছে সংসদ সদস্য আহসান আদেলুর রহমান আদেল। বিরোধী দলীয় এমপিও হয়েও সৈয়দপুর-কিশোরগঞ্জ নির্বাচনী এলাকায় ব্যাপক উন্নয়ন করেছে। এমপি আহসান আদেলুর রহমান আদেল বলেন আমি এমপি নির্বাচিত হওয়ার পর দুটি বছর করোনা জনীত কারনে কোন কাজ করতে পারি নাই। ফলে কিছু কিছু জায়গায় সমস্যা থাকলেও আগামী দিনে সংসদ সদস্য নির্বাচিত হলে অসমাপ্ত কাজ গুলো সমাপ্ত করবো ইনশাল্লাহ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে