14dol

বিডি নীয়ালা নিউজ(৭ই মে১৬)-অনলাইন প্রতিবেদনঃ  দেশে গুপ্তহত্যার প্রতিবাদে আগামীকাল ৮ই মে (রোববার) কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশ করবে ১৪ দল।

শুক্রবার বিকালে আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত ১৪ দলের এক যৌথসভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

সভার আগে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

প্রধানমন্ত্রীপুত্র সজীব ওয়াজেদ জয়ের অ্যাকাউন্টে টাকা থাকা নিয়ে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার বক্তব্য মিথ্যাচার- এমন দাবি করে নাসিম বলেন, “খালেদা জিয়া সাহস থাকলে জয়ের চ্যালেঞ্জ নিয়ে প্রমাণ করুন, নাহলে জাতির জন্য মিথ্যাচারের জন্য ক্ষমা চাইতে হবে। আপনি মিথ্যাচার করেই দায়ভার থেকে পার পাবেন না।”

প্রধানমন্ত্রীপুত্র সজীব ওয়াজেদ জয়কে নিয়ে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার বক্তব্যের প্রতিক্রিয়ায় তিনি বলেন, “খালেদা জিয়া মিথ্যাচারের সীমা ছাড়িয়ে যাচ্ছেন। তিনি এমন মিথ্যাচার করছেন, সেই মিথ্যাচার এমন অবিশ্বাস্য যে তিনি নির্বোধের মতো কথা বলছেন। তিনি যেভাবে যুক্তরাষ্ট্রে জয়ের অ্যাকাউন্টে টাকা থাকার কথা বলছেন, সেটি অসম্ভব। এসব বলার কারণ হচ্ছে শেখ হাসিনা ও তার পরিবারকে হেয় করার জন্য। কিন্তু জয় তার বক্তব্যকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছেন, তার সৎ সাহস রয়েছে। প্রধানমন্ত্রীও সংসদে খালেদা জিয়াকে সে চ্যালেঞ্জ গ্রহণ করার কথা বলেছেন।”

নাসিম বলেন, “যখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে স্থিতিশীলতা বিরাজ করছে, তখন একটি অশুভশক্তি দেশে ষড়যন্ত্র করছে। এই অশুভ শক্তির নেতৃত্ব দিচ্ছে বিএনপি-জামায়াত। কিছুদিন তারা নীরব থাকলেও এখন আবারো অশুভ শক্তির পায়তারা লক্ষ্য করা যাচ্ছে। তারা এখন বুদ্ধিজীবী, শিক্ষক, সংখ্যালঘুদের পরিকল্পিতভাবে হত্যা করছে। কিন্তু আইন-শৃঙ্খলাবাহিনী এদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিচ্ছে।

সমাবেশকে সফল করার লক্ষ্যে শুক্রবার বিকালে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে যৌথ সভায় মিলিত হয় ১৪ দলের নেতারা। সভায় মোহাম্মদ নাসিম সভাপতিত্ব করেন। সভায় সাম্যবাদী দলের দীলিপ বড়ুয়া, জাসদের একাংশের শরিফ নূরুল আম্বিয়া, বাসদের রেজাউর রশিদ খানসহ জোটের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে