জয়নাল আবেদীন হিরো, নীলফামারী জেলা প্রতিনিধিঃ রংপুর ও নীলফামারী জেলা উপজেলায় হিউম্যানিটি ইন ডিসট্রেস (হিড) এর উদ্যোগে ঈদুল আজহার ৩ দিন ব্যাপী প্রায় ৩ হাজার হতদরিদ্র পরিবার ও দরিদ্র কমলমতি শিশু শিক্ষার্থীদের মাঝে কোরবানীর ৬০টি গরু ও, ৪৫টি ছাগলের মাংস বিতরণ করা হয়েছে।

আমেরিকার মানবাধিকার সংগঠন ‘ফ্রেন্ডস অফ হিউম্যানিটি (ইউএসএ) এর অর্থায়নে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে হিউম্যানিটি ইন ডিসট্রেস (হিড) পরিচালনা কমিটির নেতৃবৃন্দের মাধ্যমে ঈদের প্রথম দিন(রোববার) মহানগরীর ১৯নং ওয়ার্ডে আনুষ্ঠানিক ভাবে হতদরিদ্র পরিবারের মাঝে পশুর মাংস বিতরণ কার্যক্রম শুরু করেন।

সংস্থার নির্বাহী পরিচালক ও রসিকের ২৭নং ওয়ার্ড কাউন্সিলর হারুন অর রশিদ এর’ সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর সিটি কর্পোরেশন এর প্যানেল মেয়র মাহমুদুর রহমান টিটু সহ সংস্থার অন্যান্য নেতৃবৃন্দ।

দ্বিতীয় দিনে পর্যায়ক্রমে নগরীর ২১ নাম্বার ওয়ার্ড,২৬ নং ওয়ার্ডসহ ২৭ নং ওয়ার্ডে হতদরিদ্র মানুষদের মাঝে কুরবানীর পশুর মাংস বিতরণ করা হয়।

এবং তৃতীয় দিন মঙ্গলবার সকালে রংপুর বদরগঞ্জ উপজেলার স্থানীয় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গর উপস্থিতিতে
বিভিন্ন মহল্লায় হিড”এর মাংস বিতরণ কার্যক্রম অব্যাহত রাখেন।

দুই দিনে রংপুর মহানগর ও বদরগঞ্জ উপজেলা মিলে মোট ২৬টি গরু ও ১০টি ছাগলের মাংস প্রায় ১২শ” পরিবারের সদস্যর মাঝে বিতরণ করা হয়। অন্যদিকে ঈদুল আজহার দ্বিতীয় ও তৃতীয় দিন সকাল থেকে বিকাল পর্যন্ত সংগঠনটি নীলফামী জেলার সৈয়দপুর উপজেলার গোলাহাট ১নং ক্যাম্প, হাতিখানা ক্যাম্প, শহিদ আজমল ক্যাম্প, ধর্মশলা ক্যাম্পে বসবাসরত উর্দুভাষী ক্যাম্পের গরিব দুঃখী মানুষসহ হিড কর্তৃক পরিচালিত স্কুলের দরিদ্র কোমলমতি শিশু শিক্ষার্থীদের মাঝে ৩৪টি গরু ও ৩৫টি ছাগল কোরবানির মাংস প্রায় দুই হাজার গরিব পরিবারের মাঝে বিতরণ সম্পন্ন করেন। এসময় উপস্থিত থেকে মাংস বিতরণ করেন ক্যাম্প উন্নয়ন কমিটির সভাপতি মাজিদ ইকবাল ও সাধারণ সম্পাদক আব্দুল লতিফ ।

হিউম্যানিটি ইন ডিসট্রেস (হিড)এর নির্বাহী পরিচালক হারুন অর রশিদ (কাউন্সিলর) বিষয়টি নিশ্চিত করে বলেন,৩দিন ব্যাপি রংপুর ও নীলফামারী জেলা মিলে প্রায় ৩ হাজার হতদরিদ্র পরিবারের মাঝে ৬০টি গরু ও ৪৫টি ছাগলের কোরবানীর মাংস বিতরণ করেন হিড পরিচালনা কমিটির সদস্যবৃন্দ।

এ সময় আরো উপস্থিত ছিলেন (হিড) এর সহসভাপতি এমএ বারী, প্রোগ্রাম ম্যানেজার সাব্বির হোসেন, সহকারি পরিচালক মোঃ সরফুদ্দিন ও প্রশাসনিক সম্পাদক এমএ আউয়াল হোসেন, ওয়াকিল আহমেদ, মোঃ চাঁন সহ অন্যান্য নেতৃবৃন্দ।

হতদরিদ্র ও অসহায় শিশুরা মাংস পেয়ে বেজায় খুশি হয়েছেন। কারণ অনেকের ভাগ্যে হয়তো জুটতোনা কোরবানীর মাংস। তারা ক্যাম্প উন্নয়ন কমিটির সভাপতি মাজেদ ইকবালসহ সামাজিক উন্নয়ন সংস্থা হিড- রংপুরসহ সংশ্লিষ্ট ব্যক্তির কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন। আর সৈয়দপুরের ক্যাম্পগুলোতে বিতরণের জন্য যার অবদান বেশি তিনি হলেন ক্যাম্প উন্নয়ন কমিটির সভাপতি মাজিদ ইকবাল। তাঁর জন্য ওই সব অসহায় ব্যক্তিরা দোয়া কামনা করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে