জেলায় আজ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অস্বচ্ছল শিক্ষার্থীদের স্মার্টফোন ক্রয়ের জন্য বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের মাধ্যমে সরকার কর্তৃক প্রদত্ত সফট লোনের চেক বিতরণ করা হয়েছে।
আজ রোববার বিকাল সাড়ে ৩টায় হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ছাত্র পরামর্শ ও নির্দেশনা শাখার আয়োজনে ৯৮৪ জন অস্বচ্ছল শিক্ষার্থীর মাঝে স্মার্টফোন ক্রয়ের জন্য সফটলোনের এসব চেক বিতরণ করা হয়।
এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হাবিপ্রবির কোষাধ্যক্ষ অধ্যাপক ড.বিধান চন্দ্র হালদার।
দিনাজপুরে হাবিপ্রবির গণসংযোগ বিভাগের সহকারী পরিচালক রাশেদ ফারুক আজ এসব তথ্য জানান।
তিনি জানান, ছাত্র পরামর্শ ও নির্দেশনা শাখার পরিচালক অধ্যাপক ড. ইমরান পারভেজ-এর পরিচালনায় এ অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. ফজলুল হকসহ সংশ্লিষ্ট শিক্ষকবৃন্দ ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
ছাত্র পরামর্শ ও নির্দেশনা শাখার পরিচালক অধ্যাপক ড. ইমরান পারভেজ জানান, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সিদ্ধান্তের (বিশ্ববিদ্যালয়ের মোট শিক্ষার্থীর ১৫ শতাংশ) কারণে একহাজার ৬৭০জন কে নির্বাচন করা হয়। প্রথম পর্যায়ে ৯৮৪ জনকে চেক প্রদান করা হচ্ছে।
তিনি জানান, নীতিমালা অনুযায়ী শিক্ষার্থীদের প্রদানকৃত এই ঋণ সম্পূর্ণ সুদমুক্ত এবং স্মার্টফোন ক্রয়ের ভাউচারটি সংশ্লিষ্ট শিক্ষার্থীকে চেক গ্রহণের ১০ দিনের মাঝে সফটলোন অনুমোদন কমিটি’র সদস্য-সচিবের নিকট জমা দিতে হবে।

BSSN

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে