আতিকুর রহমান, লালপুর (নাটোর) প্রতিনিধি: নাটোরের লালপুরে জাতীয় শিক্ষা সপ্তাহ পুরস্কার এবং প্রধানমন্ত্রীর উপহার হিসেবে মেধাবী শিক্ষার্থীদের মাঝে ট্যাবলেট বিতরণ করা হয়েছে।

সোমবার (১৭ জুলাই ২০২৩) বেলা ১১টায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস ও পরিসংখ্যান অফিসের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ৫৮ নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল শিক্ষার্থীদের হাতে ট্যাবলেট ও প্রতিষ্ঠান প্রধানদের হাতে ক্রেষ্ট তুলে দেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আরাফাত আমান আজিজের সভাপতিত্বে ও একাডেমিক সুপারভাইজার সা’দ আহমাদ শিবলীর সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন, জেলা পরিসংখ্যান কার্যালয়ের উপপরিচালক (ভারপ্রাপ্ত) কৃষ্ণপদ সূত্রধর, উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ওয়াজেদ আলী মৃধা, উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা সুশান্ত কুমার শীলসহ শিক্ষা প্রতিষ্ঠান প্রধান, অভিভাবক, শিক্ষার্থী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল শিক্ষার্থীদের স্মার্ট বাংলাদেশ সম্পর্কে ধারণা দিয়ে বলেন, স্মার্ট বাংলাদেশ গড়তে প্রয়োজন স্মার্ট নাগরিক। তাই আমাদের শিক্ষার্থীদের স্মার্টভাবে গড়ে তুলতে হবে। সেজন্য মাননীয় প্রধানমন্ত্রীর এই উপহার সঠিকভাবে ব্যবহার করতে হবে। যা শিক্ষার্থীদের লেখাপড়ায় অনেক ভূমিকা রাখবে।

শিক্ষার্থীরা জানায়, এই ট্যাবলেট পেয়ে আমরা খুবই খুশি এবং প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞ। এর মাধ্যমে আমরা অনলাইন ক্লাসসহ ইন্টারনেটের মাধ্যমে বিভিন্ন বিষয়ে জ্ঞান আহরণ করতে পারবো। এতে আমরা অনেক উপকৃত হবো।

উপজেলা প্রশাসনের সহযোগিতায় মাদ্রাসা ও ভোকেশনাল পর্যায়ে উপজেলার নবম ও দশম প্রতিটি শ্রেণির তিনজন করে ১৪টি মাদ্রাসা ও ১৪টি মাধ্যমিক ভোকেশনাল মোট ২৮টি শিক্ষা প্রতিষ্ঠানের ১৬৮ জন শিক্ষার্থীকে ট্যাবলেট প্রদান করা হয়।

উল্লেখ্য, গত ৬ এপ্রিল ২০২৩ মাধ্যমিক পর্যায়ে উপজেলার নবম ও দশম প্রতিটি শ্রেণির তিনজন করে ৫৩টি মাধ্যমিক বিদ্যালয়ের ৩১৮ জন শিক্ষার্থীকে ট্যাবলেট প্রদান করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে