কাওছার হামিদ, কিশোরগঞ্জ, নীলফামারী: নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার দক্ষিন চাঁদখানা বাবু পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মাহফুজার রহমানকে আবারো শোকজ করেছে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার নবেজ উদ্দিন সরকার।

জানাগেছে দক্ষিন চাঁদখানা বাবু পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মাহফুজার রহমানকে পর পর দুইবার শোকজ করা হয় এতে সন্তোষজনক জবাব না পাওয়ায় দুই সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেন তার বিরুদ্ধে।

তদন্তে প্রতিয়মান হয় যে, সকল অনিয়ম দূর্নীতির সঙ্গে তিনি জড়িত আছেন। ফলে পুন:রায় তার বিরুদ্ধে শোকজ করেছেন।

শোকজে উল্লেখিত বলা আছে বিদ্যালয়ের মালামাল বার বার চুরির, চুরি হওয়ার পরে সতর্ক না হওয়া এবং কোন তৎপরতা না থাকা, বিদ্যালয়টিতে শিক্ষার্থীর উপস্থিতির হার খুবেই কম, সহকারি শিক্ষকগণের হোমভিজিট দায়সাগোছের এবং তথ্য অসামঞ্জস্যপূর্ন, সহকারি শিক্ষক জেসমিন আক্তার ১৪ দিনের অনুমোদনবিহীন ছুটির বিষয়টি গোপন করার অপরাধে সরকারি কর্মচারী (শৃংখলা ও আপিল) বিধিমাল ২০১৮ এর ৩(খ) অনুযায়ী অসদচরন এবং ৩ (ঘ) মোতাবেক শাস্তিযোগ্য অপরাধ করেছেন তিনি। কেন তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহন করা হবে না এই মর্মে ৩ কর্মদিবসের মধ্যে তার সন্তোষজনক জবাব দাখিল করার জন্য নির্দেশ করেছে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার। শোকজে সদয় অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য অনুলিুপি প্রেরণ করেন মহাপরিচাক প্রাথমিক শিক্ষা অধিদপ্তর, বিভাগীয় উপপরিচালক প্রাথমিক শিক্ষা অফিস,উপজেলা শিক্ষা অফিসার, সহকারি উপজেলা শিক্ষা অফিসার (সংশ্লিষ্ট ক্লাস্টার)।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে