ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের উপনির্বাচনে অংশগ্রহণের জন্য দলীয় প্রার্থীর নাম ঘোষণা করেছে বিএনপি। আগামী ১২ নভেম্বর শূন্য হওয়া এই দুই আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

ঢাকা-১৮ আসনে মনোনয়ন পেয়েছেন ঢাকা মহানগর উত্তর যুবদলের সভাপতি এস এম জাহাঙ্গীর এবং সিরাজগঞ্জ-১ আসনে মনোনয়ন পেয়েছেন সিরাজগঞ্জ জেলা বিএনপির সদস্য সেলিম রেজা। আজ শুক্রবার বিকেলে রাজধানীর গুলশানে অবস্থিত বিএনপি চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তাদের দুজনের নাম ঘোষণা করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গত ৯ জুলাই ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন এবং গত ১৩ জুন সিরাজগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের মৃত্যুতে এই দুই আসন শূন্য হয়ে যায়। পরে গত ২৮ সেপ্টেম্বর এই দুই আসনে উপনির্বাচনের তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশনের (ইসি) সিনিয়র সচিব মো. আলমগীর।

ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচনে অংশ নিতে আগ্রহীরা আগামী ১৩ অক্টোবরের মধ্যে তাদের মনোনয়নপত্র জমা দিতে হবে। পরে আগামী ১৫ অক্টোবরের মধ্যে যাচাই-বাছাই করে প্রার্থীদের নাম ঘোষণা করা হবে। যদি কোনো প্রার্থী তার প্রার্থিতা প্রত্যাহার করতে চায়, তাহলে সেটি করতে হবে ২২ অক্টোবরের মধ্যে।

এবার এই দুই আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট গ্রহণ করা হবে। করোনাভাইরাস সংক্রমণের কারণে ভোটাররা স্বাস্থ্যবিধি মেনে ভোট দিবেন।

U/N

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে