dotcom

বিডি নীয়ালা নিউজ(২৬ই ফেব্রুয়ারী১৬)-বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিবেদন: বাংলাদেশের ভালো ই-কমার্স সাইট থেকে অনলাইন পেমেন্ট সিস্টেমের মাধ্যমে কেনাকাটা করা হলে সকল ট্রানজেকশন ব্যাংকের গেটওয়ের মাধ্যমে পরিচালিত হয়। এক্ষেত্রে ঐ ই-কমার্স সাইটের কাছে কার্ডের কোনো তথ্য সংরক্ষিত থাকে না। এছাড়া টু-ফ্যাক্টর অথেনটিকেশন সিস্টেম রয়েছে। তাই বেসিস সদস্যভুক্ত দেশের ভালোমানের ই-কমার্স সাইট থেকে কেনাকাটা খুবই নিরাপদ।

বৃহস্পতিবার ইভেন্ট প্রমোশন ও টিকেটিং প্লাটফর্ম হ্যালোইভেন্টজ ডটকম ও ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান জুম মাল্টিমিডিয়া আয়োজিত  ‘ডট কম ফেস্ট’ শীর্ষক মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বেসিস সভাপতি ও এফবিসিসিআই পরিচালক শামীম আহসান এসব বলেন।

দেশের সম্ভাবনাময় ই-কমার্স খাতকে এগিয়ে নিতে বেসিস সরকারের সঙ্গে যৌথভাবে অনলাইন পেমেন্ট সিস্টেম চালু, টু-ফ্যাক্টর অথেনটিকেশন সুবিধা চালু, ভ্যাট প্রত্যাহার, কর্পোরেট ট্যাক্স মওকুফসহ বিভিন্ন ধরণের পলিসি তৈরিতে অগ্রণী ভূমিকা পালন করেছে বলেও জানান তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বেসিসের যুগ্ম মহাসচিব মোস্তাফিজুর রহমান সোহেল, হ্যালোইভেন্টজ ডটকমের প্রধান নির্বাহী কর্মকর্তা ও প্রতিষ্ঠাতা আশিকুর রহমান এবং অন্তর শোবিজের পরিচালক তানভিন রাফিক।

২৭ ফেব্রুয়ারি পর্যন্ত চলা এ মেলা প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৮ টা পর্যন্ত উন্মুক্ত থাকবে। এতে প্রদর্শনীর পাশাপাশি ই-কমার্স খাতের সচেতনতা, প্রচারণা, বিজনেস মডেল, লজিস্টিকসহ বিভিন্ন বিষয়ে তিনটি আলাদা সেমিনার অনুষ্ঠিত হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে