trump

বিডি নীয়ালা নিউজ(৫ই মে১৬)-আন্তর্জাতিক প্রতিবেদনঃ মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের মনোনয়ন লড়াইয়ে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের সবশেষ একমাত্র প্রতিদ্বন্দ্বী জন কেসিকও প্রার্থী হওয়ার লড়াই থেকে সরে দাঁড়িয়েছেন।

ইন্ডিয়ানা প্রাইমারিতে হারের পর টেড ক্রুজ সরে দাঁড়ানোতে মি: কেসিকই ছিলেন ডোনাল্ড ট্রাম্পের একমাত্র প্রতিদ্বন্দ্বী।

ওয়াশিংটনে প্রচারণার সব কর্মসূচি বাতিল করে বুধবার সন্ধ্যায় নিজ রাজ্যে এক সংবাদ সম্মেলনে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হওয়ার লড়াই থেকে নিজের সরে দাড়ানোর ঘোষণা দেন ওহাইও গভর্নর জন কেসিক।

ওহাইওর কলাম্বাসে নিজের সমর্থকেদের সামনে এক আবেগঘন বক্তৃতাও দেন মি: কেসিক।

মি: কেসিক বলেন “আমার নির্বাচনী প্রচারণা সব বাতিল করলেও আমার বিশ্বাসটাকে নতুনভাবে স্থাপন করেছি, আমি গভীরভাবে বিশ্বাস করি ঈশ্বর নিশ্চয়ই আমাকে সামনে এগিয়ে যাবার পথ দেখাবেন এবং আমার জীবেনের উদ্দেশ্য পূর্ণ করবেন। সবাইকে ধন্যবাদ আমাকে সমর্থন করার জন্য, ঈ্শ্বর আপনাদের সহায় হোন”।

মি: কেসিক শুধুমাত্র তার নিজ রাজ্যে জয় পেয়েছিলেন, তবে তিনি আশা করছেন জুলাই মাসে হতে যাওয়া রিপাবলিকানদের কনভেনশনে মনোনয়ন পাবেন তিনি।

ইন্ডিয়ানা প্রাইমারিতে হারের পর টেড ক্রুজ সরে দাঁড়ানোতে মি: কেসিকই ছিলেন ডোনাল্ড ট্রাম্পের একমাত্র প্রতিদ্বন্দ্বী।

তাঁর মূল প্রতিপক্ষ টেড ক্রুজ নির্বাচনের মনোনয়ন দৌড় থেকে সরে দাড়ানোর পর দলের সদস্যদের প্রতি তিনি আহবান জানিয়েছেন যে, হিলারি ক্লিনটনের মতো ডেমোক্রেট প্রার্থীদের পরাজিত করতে এবার তাদের মনোযোগ দিতে হবে। জন কেসিক সরে দাঁড়ানোতে আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে অনেকটা নিশ্চিতভাবেই রিপাবলিকান দলের প্রার্থী হচ্ছেন ডোনাল্ড ট্রাম্প।

যদিও কিছু সিনিয়র রিপাবলিকান বলেছেন, তারা কোনোভাবেই ডোনাল্ড ট্রাম্পকে সমর্থন করতে পারবেন না।

ডোনাল্ড ট্রাম্পের সম্ভাব্য প্রতিপক্ষ হতে যাচ্ছেন ডেমোক্রেট প্রার্থী হিলারি ক্লিনটন, যিনি ইন্ডিয়ানা প্রাইমারিতে তার প্রতিদ্বন্দ্বী বার্নি স্যান্ডার্সের কাছে হেরে গেছেন।

মি: ট্রাম্পের রিপাবলিকান প্রার্থী হবার বিষয়টি নিশ্চিত হবার পর সিএনএনকে দেয়া এক সাক্ষাৎকারে হিলারি ক্লিনটন বলেছেন ট্রাম্প নেতিবাচক প্রচারাভিযান চালিয়েছেন। ##বিবিসি

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে