আসাদুজ্জামান পাভেল, ডিমলা, নীলফামারী থেকেঃ ইউএসএইড এর রিডিং ইনহান্সমেন্ট ফর এডভান্সিং ডেভেলপমেন্ট (রিড) এক্টিভিটির আওতায় সেভ দ্য চিলড্রেন এর কারিগরী সহায়তায় আরডিআরএস-বাংলাদেশ কর্তৃক এক্সিট্ ওয়ার্কশপ ৩০ জুলাই’১৮ ডিমলা উপজেলা পরিষদ হল রুমে অনুষ্ঠিত হয়েছে।

নীলফামারীর ডিমলায় রিড প্রকল্পের ওয়ার্কশপে ডিমলা উপজেলা নির্বাহী অফিসার নাজমুন নাহার’র সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আরডিআরএস-বাংলাদেশ’র রংপুর বিভাগের প্রকল্প সমন্বয়কারী মোহাম্মদ নুরুজ্জামান, সিনিয়র টেকনিক্যাল অফিসার নাসিম উদ্দিন, প্রকল্প অফিসার রেজাউল করিম, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার স্বপন কুমার দাস, উপজেলা ইউআরসি ইন্সট্রাক্টর রউসুল ইসলাম, সহকারী শিক্ষা অফিসার কাজল চন্দ্র, যোগেন্দ্রনাথ সেন, সাজ্জাদুজ্জামান, আলতাব হোসেন, ফিয়োজুল ইসলাম ও রিড প্রকল্পের সিনিয়র মনিটরিং এ্যান্ড ইভালুয়েশন অফিসার এনায়েত কবীর সহ সকল সিএ-রিড বৃন্দ।

উক্ত প্রকল্পের উপজেলা টেকনিক্যাল অফিসার জহুরুল হকের সঞ্চালনায় ৭২টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকগন উপস্থিত থেকে বক্তৃতায় বলেন রিড প্রকল্পের আওতাধীন বিদ্যালয়গুলিতে বেইজ-লাইন ও এন্ড-লাইন রেজাল্ট অংশগ্রহনকারীদের মাঝে উপস্থাপন করার ফলে উক্ত বিদ্যালয়গুলিতে প্রকল্পের একটি ইতিবাচক প্রভাব পরিলক্ষিত হয়েছে। প্রকল্পের কার্যক্রম সমূহের কার্যকর ফলাফলের অগ্রগতিতে সন্তুষ্টি প্রকাশ করে প্রধান শিক্ষকগণ প্রতিশ্রুতি ব্যাক্ত করে বলেন প্রকল্পের শেষেও স্ব-স্ব প্রতিষ্ঠানে এই রিড প্রকল্পের কার্যক্রম চালু রাখা হবে। বক্তৃতায় প্রকল্পের আওতাধীন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমজাদ হোসেন বলেন রিড প্রকল্পের বিভিন্ন উপকরণ ব্যবহার করে শুদ্ধ উচ্চারণের মাধ্যমে শিক্ষন পদ্ধতি ছোট-ছোট শিক্ষার্থীদের অনেকটা সহায়তা করে।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে