bpl

ডেস্ক রিপোর্টঃ জয় দিয়েই বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) টুয়েন্টি টুয়েন্টি ক্রিকেটের চতুর্থ আসর শেষ করলো গতবারের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। টুর্নামেন্টের ৪১তম ম্যাচে রংপুর রাইডার্সকে ৮ রানে হারিয়েছে কুমিল্লা। এই জয়ে ১২ খেলায় ১০ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠ স্থানে থেকে বিপিএল শেষ করলো কুমিল্লা। আর ১২ খেলায় ১২ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে আছে রংপুর। দিনের অন্য ম্যাচে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে জিতে গেলেই প্লে-অফে খেলবে খুলনা টাইটান্স। আর খুলনা হেরে গেলে তখন রংপুরের সাথে রান রেটের হিসাব চলে আসবে। তাই খুলনার ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হচ্ছে রংপুরকে। তবে কুমিল্লার জয়ে তৃতীয় দল হিসেবে প্লে-অফ নিশ্চিত করেছে রাজশাহী কিংস।
জয়ের জন্য ১৭১ রানের বড় লক্ষ্যে খেলতে নেমে শুরু থেকেই আফগানিস্তানের আহমেদ শেহজাদের ব্যাটে ভর করে এগিয়ে যাচ্ছিলো রংপুর। তবে অন্য প্রান্তের ব্যাটসম্যানরা তাকে সহায়তা করতে পারছিলেন না। তারপরও কুমিল্লার বোলারদের শাসন করছিলেন শেহজাদ। তবে ব্যক্তিগত ৪৫ রানে থেমে যান শেহজাদ। তার ৩১ বলের ইনিংসে ৫টি চার ও ২টি ছক্কা ছিলো।
তার বিদায়ে চাপে পড়ে যায় রংপুর। কিন্তু দলকে জয়ের দিকে নেয়ার চেষ্টা করেছিলেন আরেক পাকিস্তানী শহিদ আফ্রিদি ও জিয়াউর রহমান। কিন্তু দু’জনই ৩৮ রানের বেশি করতে পারেননি। ফলে ৮ উইকেটে ১৬২ রানে থেমে যায় রংপুরের ইনিংস। আফ্রিদি ৩টি চার ও ২টি ছক্কায় ১৯ বলে এবং ১টি চার ও ৩টি ছক্কায় ২২ বলে নিজের ইনিংস সাজান জিয়াউর। কুমিল্লার মাশরাফি, নাবিল সামাদ ও আফগানিস্তানের রশিদ খান ২টি করে উইকেট নেন। ম্যাচের সেরা হয়েছেন রশিদ।
এর আগে, মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে আজ দিনের প্রথম ম্যাচে টস হেরে আগে ব্যাটিং-এ করতে নামে কুমিল্লা। ব্যাট হাতে দলকে উড়ন্ত সূচনাই এনে দেন দুই ওপেনার ইমরুল কায়েস ও পাকিস্তানের খালিদ লতিফ। ৬২ বলে ৮৮ রানের জুটি গড়েন তারা। দলের বড় স্কোরের পথ তৈরি করার পথে এবারের আসরে হাফ-সেঞ্চুরির স্বাদও পান ইমরুল।
তবে হাফ-সেঞ্চুরির পর ৫২ রানেই থেমে যান ইমরুল। ৩৫ বলে ৭টি চার ও ২টি ছক্কা হাঁকান তিনি। আরেক ওপেনার খালিদ লতিফ করেন ৪৩ রান। তার ৩৬ বলের ইনিংসে ৩টি চার ও ২টি ছক্কার মার ছিলো।
দলীয় ১০৭ রানে দুই ওপেনারের বিদায়ের পর দলের স্কোরকে মজবুত করেছেন ওয়েস্ট ইন্ডিজের মারলন স্যামুয়েলস, পাকিস্তানের আসার জাইদি ও আফগানিস্তানের রশিদ খান। স্যামুয়েলসের ২৪ বলে ৩০, জাইদির ১১ বলে ১৭ ও রশিদের ৪ বলে ১১ রানে বড় স্কোরই পায় কুমিল্লা। রংপুরের পক্ষে ২টি করে উইকেট নেন আরাফাত সানি ও রুবেল হোসেন।
সংক্ষিপ্ত স্কোর :
কুমিল্লা ভিক্টোরিয়ান্স : ১৭০/৬, ২০ ওভার (ইমরুল ৫২, লতিফ ৪৩, সানি ২/৩০)।
রংপুর রাইডার্স : ১১২/৪, ১৩.৫ ওভার (ফ্রাঙ্কলিন ৬৩*, মোমিনুল ২১, সাকলাইন ২/৯)।
ফল : কুমিল্লা ভিক্টোরিয়ান্স ৮ রানে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ : রশিদ খান (কুমিল্লা ভিক্টোরিয়ান্স)।

বি/এস/এস/এন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে