ডেস্ক রিপোর্ট : শ্রমিক আন্দোলনের সেই বিখ্যাত গান ‘নাম তার ছিল জন হেনরী’ মুক্তির মন্দির সোপান তলে, কত প্রাণ হলো বলিদান’/প্রাণের বান্ধব রে, বুড়ি হলাম তোর কারণে..’ গানে ও নৃত্যের তালে এক ভিন্নধর্মী সংগীত ও নৃত্যানুষ্ঠান আয়োজনের মাধ্যমে সোমবার জয়পুরহাটে ঐতিহাসিক মহান মে দিবস পালন করেন বিভিন্ন সংগঠনের শিল্পীরা। সম্মিলিত সাংস্কৃতিক জোট জয়পুরহাট শাখা ওই গণসংগীত, আবৃত্তি, নাটক ও নৃত্যানুষ্ঠানের আয়োজন করেন।
জেলা শহরের মুক্তমঞ্চে আয়োজিত গণসংগীত, আবৃত্তি, নাটক ও নৃত্যানুষ্ঠানে অংশগ্রহন কারী শিল্পীদের মধ্যে রয়েছেন আহমেদ মোশারফ নাননু, পারভেজ দুলাল, মাহমুদুল ইসলাম, মাসুদা খানম, তবিবর রহমান, মোস্তাহেদ ফাররোখ, মিজানুর রহমান, হাসান,আব্দুর রাজ্জাক , রাখি, সুমনা, হারুন, মিজান, তমাল, আলাল, জেবা , খাদিজা, আকাশ, প্রান্ত ও সুষ্মিতা। এ ছাড়াও শান্তিনগর থিয়েটারের পক্ষ থেকে সেলিম আল-দীনের নাটক ’বাসন’ মঞ্চস্থ্য করা হয়। ’পূর্ব দিগন্তে সূর্য উঠেছে’ ভোর হলো শিল্পীদের পরিবেশনায় নৃত্যে অংশ নেয় তানিয়া, লিমা, প্রমি ও ঝিনুক।
এ ছাড়াও জেলা প্রশাসনের উদ্যোগে মহান মে দিবস উপলক্ষে সোমবার সকালে শহীদ ডা: আবুল কাশেম ময়দান থেকে জেলা প্রশাসক আব্দুর রহিম , পুলিশ সুপার রশীদুল হাসান ও জেলা পরিষদের চেয়ারম্যান আরিফুর রহমানের নেতৃত্বে শ্রমিকদের একটি বর্নাঢ্য র‌্যালি শহর প্রদক্ষিণ করে। র‌্যালিতে অংশগ্রহণ করেন শ্রমিক লীগ, চিনিকল শ্রমিক-কর্মচারী ইউনিয়ন, শ্রমিক ফ্রন্ট, জাতীয়তাবাদী শ্রমিক দল, হোটেল রেস্তোরা শ্রমিক ইউনিয়ন, মটর ও গ্রহ নির্মান শ্রমিক ইউনিয়ন, মহিলা দর্জি শ্রমিক, পাদুকা শ্রমিক, হরিজন শ্রমিক ইউনিয়ন সহ জেলার ৩৬টি শ্রমিক সংগঠনের প্রতিনিধিরা।

বি/এস/এস/এন

 

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে