hortal

বিডি নীয়ালা নিউজ(১২ই মে১৬)-অনলাইন প্রতিবেদনঃ  মানবতাবিরোধী অপরাধে জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর মৃত্যুদণ্ড কার্যকরের প্রতিবাদে দলটির ডাকা ২৪ ঘণ্টার হরতাল বৃহস্পতিবার ভোর ৫টার থেকে শুরু হয়েছে। চলবে আগামীকাল শুক্রবার ভোর ৫টা পর্যন্ত।

গত মঙ্গলবার দিবাগত রাত ১২টার পর নিজামীর ফাঁসির কার্যকরের পর জামায়াতে ইসলামীর ওয়েবসাইটে প্রকাশিত এক বিবৃতিতে এ হরতালের ঘোষণা দেওয়া হয়।

বৃহস্পতিবারের হরতালের সমর্থনে বুধবার দুপুর থেকে সন্ধা পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকায় মিছিল করেছে জামায়াত-শিবিরের নেতা-কর্মীরা।

এদিকে নিজামীর ফাঁসির রায় কার্যকর করার রাত থেকে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে র‌্যাব-পুলিশের পাশাপাশি রাজধানীসহ দেশের বিভিন্ন জায়গায় বিজিবি মোতায়েন করা হয়।

হরতালে সকাল থেকেই গণপরিবহন স্বাভাবিক নিয়মে চলছে। সকালের দিকে গণপরিবহনের সংখ্যা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এর সংখ্যা বাড়ছে বলে জানিয়েছেন বাস চালকরা। তবে দূরপাল্লার গাড়ী চলাচল করতে দেখা যায়নি। দূরপাল্লার বাস ছাড়ার বিষয়ে দুপুরে সিদ্ধান্ত হবে বলে জানিয়েছে বাস মালিক সমিতি।

জামায়াতের হরতাল মানেই নাশকতার যে শঙ্কা ছিল, তা প্রায় শূন্যে নেমে এসেছে। তারপরেও রাজধানী গুরুত্বপূর্ণ সবগুলো পয়েন্টেই পুলিশের পাশাপাশি র‌্যাবের উপস্থিতিও লক্ষ্য করা গেছে।

হরতালে কোনো প্রকার নাশকতা যাতে না হয় সেজন্য রাজধানীতে ব্যাপক নিরাপত্তা বলয় তৈরি করেছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে