fb_img_1480990674143

জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে, এম এম মুজাহিদ উদ্দীনঃ ‘মুক্ত চলচ্চিত্র-মুক্ত প্রকাশ’ স্লোগানকে সামনে রেখে ‘বিকল্প চলচ্চিত্র তিন দশক’ পূর্তি উপলক্ষে বাংলাদেশ শর্ট ফিল্ম ফোরামের উদ্যোগে ১৪ তম আর্ন্তজাতিক স্বল্পদৈর্ঘ্য ও মুক্ত চলচ্চিত্র উৎসব-২০১৬-এর জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ভেন্যু-এর শুভ উদ্বোধন আজ (৫ ডিসেম্বর ২০১৬, সোমবার, সকাল ১১.৩০টায়) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

উদ্ভোধনী অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসেবে মঙ্গল প্রদীপ প্রজ্বলনের মাধ্যমে  উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান। উল্লেখ্য, ১৪ তম আর্ন্তজাতিক স্বল্পদৈর্ঘ্য ও মুক্ত চলচ্চিত্র উৎসব-২০১৬-এর জগন্নাথ বিশ্ববিদ্যালয় ভেন্যু’র ব্যবস্থাপনায় ছিল বিশ্ববিদ্যালয়ের ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগ এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফিল্ম সোসাইটি।
ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগের চেয়ারম্যান ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের মেন্টর জুনায়েদ আহমেদ হালিম-এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন বিশ্বখ্যাত চীনা চলচ্চিত্রকার Professor Dr. Xie Fie,, ইরানের চলচ্চিত্রকার Araz Faramarzi, জার্মানির Marcel Maiga, থাইল্যান্ডের Chalida Uamurungit, শ্রীলংকার Dhammika Dissanayaka, বাংলাদেশ শর্ট ফিল্ম ফোরামের সভাপতি ড. জাকির হোসেন, ১৪তম স্বল্প দৈর্ঘ্য ও
মুক্ত চলচ্চিত্র উৎসব-২০১৬-এর পরিচালক সৈয়দ ইমরান হোসেন কিরমানী প্রমুখ। উল্লেখ্য, ১০৯ দেশের ২,৫৬৭টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র জমা পড়ে। ১০ ডিসেম্বর পর্যন্ত এই চলচ্চিত্র উৎসবে বাংলাদেশসহ বিভিন্ন দেশের পাঁচ শতাধিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শিত হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে