মোঃ কাওছার হামিদ, কিশোরগঞ্জ(নীলফামারী) থেকেঃ চির নিদ্রায় শায়িত হলেন নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী বিদ্যাপিট মাগুড়া উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক বাবু প্রসন্ন কুমার রায়। বৃহস্পতিবার সন্ধা ৭.৩০ মিনিটে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃতকালে তাঁর বয়স হয়েছিল ৮৮ বছর, তিনি স্ত্রী, ২পুত্র, ৩কন্যা, নাতি-নাতনী,সহকর্মি, ছাত্রছাত্রীসহ অসংখ্য গুনগ্রাহী রেখে যান। পরদিন শুক্রবার সকাল ১০টায় বাবু প্রসন্ন কুমারের মরদেহ গাড়াগ্রাম ইউনিয়নের সযরাগন্ধা গ্রাম থেকে মাগুড়া উচ্চ বিদ্যালয় মাঠে আনা হলে সেখানে বিভিন্ন সামাজিক,সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে তাঁকে শ্রদ্বা নিবেদন করা হয়।

যারা শ্রদ্ধা নিবেদন করেছে, মাগুড়া ইউনিয়ন পরিষদ, মাগুড়া স্বাধীন বাংলা ক্রীড়াচক্র, জনগনের বার্তা পরিবার, মাগুড়া উচ্চ বিদ্যালয়, মাগুড়া উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রবৃন্দসহ বিভিন্ন সংগঠন। শ্রদ্ধা নিবেদন শেষে তাঁর বিদায়ী আত্নার মাগফেরাত কামনা করার হয় এবং গাড়গ্রাম ইউনিয়নের সয়রাগন্ধা গড়ের পর শশ্মানে তাঁকে দাহ করা হয়।

বাবু প্রসন্ন কুমার রায় ১৯৬৪ সালে মাগুড়া উচ্চ বিদ্যালয়ে সহকারি প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন। পরে অত্র বিদ্যালয়ে ১৯৯৫ থেকে ২০০৪ইং সাল পর্যন্ত সততা ও নিষ্ঠার সাথে প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি অবসরে গেলে স্থানীয় একটি কিন্ডারগার্ডেন স্কুলে অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন। তাঁর মৃত্যুতে মাগুড়া ইউনিয়নের সর্বস্তরের মানুষ শোক প্রকাশ করেছে এবং শোক সন্তাপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছে। শোকবার্তায় তারা জানিয়েছে আমরা এমন একজন শিক্ষক এবং সাদা মনের মানুষকে হারালাম যা কোনদিন পূরন হবার নয়।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে