এম ডি বাবুল: প্রতিনিধি: বাংলাদেশ আমার অহংকার এই স্লোগান নিয়ে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে জোড়ালো ভূমিকা পালন করে আসছে। র‌্যাব সৃষ্টিকাল থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে। র‌্যাব-৭, চট্টগ্রাম অস্ত্রধারী সস্ত্রাসী, ডাকাত, ধর্ষক, দুর্ধর্ষ চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতার এবং বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও মাদক উদ্ধারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল গত ০১ জানুয়ারি ২০২৪ইং তারিখ আনুমানিক ২২৩০ ঘটিকায় চট্টগ্রাম জেলার বাঁশখালী থানাধীন সরল বাজার এলাকায় পাকা রাস্তার উপর বিশেষ অভিযান পরিচালনা করে আসামি নুর মোহাম্মদ (৩৮), পিতা-মৃত শামসুল ইসলাস, সাং-হাজীরখিল, থানা-বাঁশখালী, জেলা-চট্টগ্রাম’কে আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামিকে জিজ্ঞাসাবাদে তার হেফাজতে থাকা প্লাস্টিকের বড় বস্তার ভিতর হতে নিজ হাতে বের করে দেয়া মতে দেশীয় তৈরী ০৩টি আগ্নেয়াস্ত্র এবং ০৫ রাউন্ড কার্তুজসহ আসামিকে গ্রেফতার করা হয়।

আটককৃত আসামিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, সে জব্দকৃত অস্ত্র দিয়ে দীর্ঘদিন যাবৎ স্থানীয়ভাবে এলাকায় প্রভাব বিস্তার এবং মাদক ব্যবসায়ীদের মাদক দ্রব্য ক্রয়-বিক্রয় ও বহনে নিরাপত্তা প্রদানের কাজে জব্দৃকত অস্ত্র ব্যবহার করে আসছিল।

গ্রেফতারকৃত আসামি ও উদ্ধারকৃত আগ্নেয়াস্ত্র এবং গোলাবারুদ সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম জেলার বাঁশখালী থানায় হস্তান্তর করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে