এম ডি বাবুল, চট্টগ্রাম প্রতিনিধি: কক্সবাজারের চকরিয়ায় সাহারবিল এলাকায় অভিযান পরিচালনা করে ০৫টি আগ্নেয়াস্ত্র ও ০২ রাউন্ড কার্তুজ উদ্ধারসহ দুই অস্ত্র ব্যবসায়ীকে র‌্যাব-১৫ কর্তৃক গ্রেফতার
২১ জুন ২০২৩ র‌্যাব-১৫, কক্সবাজার এর আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে অবগত হয়, কক্সবাজার জেলার চকরিয়া থানাধীন সাহারবিল ইউনিয়নের ০৯নং ওয়ার্ডের চকরিয়া টু বদরখালী সড়ক হয়ে মোটর সাইকেলযোগে ০২ জন ব্যক্তি মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট/অস্ত্র-গোলাবারুদসহ চকরিয়ার দিকে যাচ্ছে। উক্ত তথ্যের প্রেক্ষিতে একই তারিখ অনুমান ১০.৪৫ মিনিটের সময় র‌্যাব-১৫, কক্সবাজার এর সিপিএসসি এর একটি চৌকস আভিযানিক দল চকরিয়া টু বদরখালী পাকা রাস্তার উপর অস্থায়ী চেকপোষ্ট স্থাপন করে বিশেষ অভিযান পরিচালনা করে। একপর্যায়ে একটি মোটর সাইকেল সন্দেহজনকভাবে কৌশলে দ্রুত চেকপোষ্ট অতিক্রম করার চেষ্টাকালে র‌্যাবের আভিযানিক দল উক্ত SUJUKI GIXXIR মোটর সাইকেলটি (যার রেজিঃ নংঃ চট্ট মেট্রো-ল-১৮-১১৫৪) জব্দ করণসহ দুইজনকে আটক করতে সক্ষম হয়। উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে আটককৃত ব্যক্তিদ্বয়ের দেহ ও সাথে থাকা প্লাস্টিকের বস্তা তল্লাশী করে তাদের হেফাজত হতে সর্বমোট ০১টি ওয়ান শুটারগান, ০১টি ওয়ান শুটার থ্রী কোয়ার্টার গান, ০৩টি দেশীয় তৈরী এলজি এবং ০২ রাউন্ড ১২ বোর শর্টগানের কার্তুজ উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত ব্যক্তিদ্বয়ের বিস্তারিত পরিচয় ১। মোঃ মোকাদ্দেস (৪০), পিতা-মৃত আলহাজ্ব আব্দুল হাকিম, সাং-কোরাল খালি, ০৯নং ওয়ার্ড, ইউনিয়ন-সাহারবিল এবং ২। মোঃ শেফায়েত মিয়া (১৯), পিতা-কবির আহমদ, সাং-ঈদমনি, ০১নং ওয়ার্ড, ইউনিয়ন-পূর্ব বড় ভেউলা, উভয়ের থানা-চকরিয়া, জেলা-কক্সবাজার বলে জানা যায়। ধৃত ব্যক্তিদ্বয় জানায়, তারা পরস্পর যোগসাজসে বিভিন্ন কৌশলে দেশীয় অস্ত্র ও গোলাবারুদ মহেশখালী হতে সংগ্রহ এবং পরবর্তীতে উক্ত অস্ত্র-গোলাবারুদ বিভিন্ন দুস্কৃতিকারীদের নিকট বিক্রয় করে থাকে। অদ্য উপরোল্লিখিত অস্ত্র ও কার্তুজসহ র‌্যাবের আভিযানিক দলের কাছে ধৃত হয়।

উদ্ধারকৃত অস্ত্র ও কার্তুজসহ ধৃত ব্যক্তিদ্বয়ের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে কক্সবাজার জেলার চকরিয়া থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে