ঢাকাদক্ষিণের দত্ত চৌধুরী পরিবারের সম্পত্তি
অবৈধভাবে গ্রহণকারীদরে ছেড়ে দিতে হবে
———-অর্থমন্ত্রী এএমএ মুহিত

Golap Pic-2016.06.10

বিডি নীয়ালা নিউজ(১১ই জুন ২০১৬ইং)গোলাপগঞ্জ (সিলেট)প্রতিনিধি আজিজ খানঃ গোলাপগঞ্জের ঢাকাদক্ষিণ এলাকার উন্নত স্বাস্থ্য সেবা ও শিক্ষা ব্যবস্থা কার্যক্রম গ্রহনের লক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, ঢাকাদক্ষিণ একটি সমৃদ্ধ অঞ্চল। এ অঞ্চলের সু-সন্তান ড. কালী প্রদীপ চৌধুরী দেশের প্রতি ভালোবাসা প্রকাশের জন্য ঢাকার পূর্বাচলে প্রতিষ্ঠা করতে যাচ্ছেন বিশ্বের সর্বোচ্চ ১৪২তলা ভবন। কেপিসি সেন্টার হবে দেশের সর্ববৃহৎ কনভেনশন সেন্টার। ড. কালী প্রদীপ একজন স্বপ্নচারী ব্যক্তিত্ব। তিনি তার কাজের মাধ্যমে স্বপ্নের বাস্তবায়ন ঘটাবেন এবং একই সাথে আমারও স্বপ্ন একটি বৃহৎতম কনভেনশন সেন্টার প্রতিষ্ঠা লাভ করবে। আমি আশা করি ২০১৯ কেপিসি টাওয়ারের পূর্নাঙ্গ কার্যক্রম শুরু হবে। তিনি আশা ব্যক্ত করে বলেন, ড. চৌধুরীর অর্থায়নে ঢাকাদক্ষিণে প্রতিষ্ঠিতব্য হাসপাতালটি একটি সর্বাধুনিক মেডিকেল বিশ্ববিদ্যালয়ে প্রতিষ্ঠা লাভ করবে। অর্থমন্ত্রী ভূমি খেকোদের প্রতি হুশিয়ারী উচ্চারণ করে বলেন, ঢাকাদক্ষিণের দত্ত চৌধুরী পরিবারের অবৈধভাবে গ্রাস করা সম্পত্তি অবিলম্বে ছেড়ে দিতে হবে। এই হাসপাতালসহ সকল কার্যক্রম বাস্তবায়নে তিনি তাঁর সর্বাত্মক সহযোগীতার আশ্বাস প্রদান করেন।
গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০টায় গোলাপগঞ্জের ঢাকাদক্ষিণ দত্তরাইল চৌধুরী বাড়ি প্রাঙ্গনে যুক্তরাষ্ট্র প্রবাসী প্রখ্যাত চিকিৎসক ড. কালী প্রদীপের সভাপতিত্বে, তরুন সাংবাদিক, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের উপজেলা সভাপতি গোলাম দস্তগীর খান ছামিন ও ছাত্র নেতা আহমদ হোসেনের যৌথ উপস্থপনায় স্বাগত বক্তব্যে ড. কালী প্রদীপ চৌধুরী বলেন, ঢাকাদক্ষিণ চৌধুরী বাড়ী আমার ২২ পুরষের পৈত্রিক ভূমি। আমি বিশ্বের যেখানে থাকি না কেন, এ মাটির ঋণ ভুলতে পারব না। আমি বাংলাদেশে বিশ্বের সর্বোচ্চ ভবন, আমার নিজ এলাকা ঢাকাদক্ষিণে হাসপাতাল ও একটি উন্নতমানের স্কুল প্রতিষ্ঠা করতে চাই।
বিশেষ অতিথির বক্তব্যে জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ড. একেএম আব্দুল মোমেন বলেন, ড. কালী প্রদীপ চৌধুরী একটি আইকন। এতদিন তিনি বিদেশের মাটিতে দেশের মুখ উজ্জল করেছেন। আশা করি এখন তিনি দেশে উন্নয়নের প্রদীপ জ্বালাবেন।
বক্তব্য রাখেন গোলাপগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, উপজেলা আওয়ামীলীগ সভাপতি এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী, গোলাপগঞ্জ পৌরসভার মেয়র সিরাজুল জব্বার চৌধুরী, তৃষ্ণা দত্ত চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান নোমান উদ্দিন মুরাদ, যুক্তরাষ্ট্র প্রবাসী গোলাম রব্বানী খান, ঢাকাদক্ষিণ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাওলানা আব্দুর রহিম, কালী দ্বিরাজ দত্ত চৌধুরী প্রমুখ। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিলেটের পুলিশ সুপার নুরে আলম মিনা, কেপিসি গ্লোবালের কান্ট্রি ডিরেক্ট্রর অবসরপ্রাপ্ত যুগ্ম সচিব মো. সিরাজুল ইসলাম, অর্থমন্ত্রীর ছোট ভাই আবু সালেহ আব্দুল মুয়িজ সুজন, গোলাপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আশরাফুল আলম খান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রফিক আহমদ, সহকারী কমিশনার (ভূমি) মৌরীন করিম, গোলাপগঞ্জ মডেল থানা অফিসার একেএম ফজলুল হক শিবলী, ঢাকাদক্ষিণ ইউনিয়ন পরিষদের প্রাক্তন চেয়ারম্যান অর্থমন্ত্রী সহপাঠী এবিএম ছদরুল উলা চৌধুরী, উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি ডা. আব্দুর রহমান, যুক্তরাজ্য প্রবাসী আওয়ামীলীগ নেতা এসএম নুনু মিয়া, ঢাকাদক্ষিণ বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রিন্সিপাল রেজাউল আমিন, উপজেলা আওয়ামীলীগ নেতা মিজানুর রহমান চৌধুরী রিংকু, গোলাপগঞ্জ প্রেসক্লাব সাধারণ সম্পাদক মাহফুজ আহমদ চৌধুরী, ঢাকাদক্ষিণ ইউপি আওয়ামীলীগ সাধারণ সম্পাদক শাহাব উদ্দিন আহমদ, সাবেক ছাত্র নেতা মনসুর আহমদ প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে