ধ্বংসের রাজনীতির উত্তরাধিকার বহন করছে বিএনপি উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘খুন, সন্ত্রাস আর ষড়যন্ত্র বিএনপিরই মজ্জাগত। ’

সোমবার (১৫ নভেম্বর) ওবায়দুল কাদের তার বাসভবনে ব্রিফিংকালে তিনি একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেতারা একদিকে নির্বাচনে অংশ না নেওয়ার ঘোষণা দেয় অন্যদিকে বলে স্বতন্ত্র প্রার্থী হলে আপত্তি নেই, বিএনপি নেতাদের এমন বক্তব্য দ্বৈতনীতি বা দ্বিচারিতার রাজনীতি। দেশের গণতন্ত্রের অগ্রযাত্রায় এটা অন্যতম প্রধান বাধা। সরকার এবং দেশের যেকোনো ভালো কাজকে বিতর্কিত করাই বিএনপির কাজ। তারা নির্বাচনে অংশ নেয় নির্বাচনকে বিতর্কিত করতে।

বিএনপির বর্ণচোরা রাজনীতির মুখোশ এখন উন্মোচিত, দেশের মানুষ তাদের কথা ও কাজে আস্থা হারিয়ে ফেলেছে বলেও দাবি করেন ওবায়দুল কাদের।

বিএনপির মুখে আন্দোলনের কথা গত এক যুগের বেশি সময় ধরে মানুষ শুনে আসছে, কিন্তু আন্দোলন আর দেখে না জনগণ এমনটা উল্লেখ করে ওবায়দুল কাদের আরও বলেন, তাদের আন্দোলন বানরের তৈলাক্ত বাঁশে উঠার অংকের মতোই।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএনপি নেতাদের উদ্দেশ্য বলেন, মরণঘাতী কর্মসূচি সরকার নয়, বিএনপিই পালন করছে। ভাস্কর্য নিয়ে হেফাজতি সন্ত্রাসের মূল কুশীলব ছিল বিএনপি। দেশে সাম্প্রদায়িক অপশক্তিকে উস্কানি ও পৃষ্ঠপোষকতা দিয়ে বিএনপিই তাদেরকে পুনর্বাসন করেছে। আগুন-সন্ত্রাসের মত মরণঘাতী কর্মসূচিরজনক বিএনপি বলে মনে করে ওবায়দুল কাদের।

তিনি বলেন, দেশের মানুষ ভালো আছে, শুধু ভালো নেই বিএনপি। সাধারণ মানুষ আতংকে নেই বরং সন্ত্রাসী, অনিয়মকারী, দুর্নীতিবাজ এবং বিএনপির আশ্রয়-প্রশ্রয়দাতারা আতংকে আছে ৷ বিএনপি নেতারা অপরাধীদের জন্য মায়াকান্না কাঁদে।

ban/N

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে