golap-pic-1

 গোলাপগঞ্জ (সিলেট) থেকে, আজিজ খান: গোলাপগঞ্জে বিশ্ব ভোক্তা অধিকার সংরক্ষন আইন-২০০৯ বাস্তবায়ন সংক্রান্ত এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা পরিষদ সমন্বয় কক্ষে নির্বাহী অফিসার মোহাম্মদ আলতাফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান হাফিজ নজমুল ইসলাম বলেছেন, ভেজাল খাদ্যের কারনে নানা ধরনের রোগের জন্ম হচ্ছে। বিশেষ করে ক্যান্সারের মত মরণব্যাধি প্রতিটি এলাকায় লোকজনকে আক্রান্ত করছে। খাদ্যের মান নিয়ন্ত্রণে যথাযথ পদক্ষেপ গ্রহন করা না হলে আমাদের স্বাস্থ্য ও জীবন হুমকির মধ্যে পড়বে। ভেজাল খাদ্য প্রতিরোধে সবাই সচেতন হয়ে কাজ করার জন্য তিনি আহ্বান জানান।
গতকাল সোমবার খাদ্যের মান সংক্রান্ত বিষয়ে ভোক্তাধিকার সংরক্ষণ আইন বিষয়ক সেমিনারে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সচিব ও গোলাপগঞ্জ প্রেসক্লাব সভাপতি আব্দুল আহাদ, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. তৌহিদুর ইসলাম, লক্ষ্মীপাশা ইউপি চেয়ারম্যান কবির আহমদ মুশন, আমুড়া ইউপি চেয়ারম্যান রুহেল আহমদ, বাদেপাশা ইউপি চেয়ারম্যান মস্তাক আহমদ, শরীফগঞ্জ ইউপি চেয়ারম্যান এমএ মুমিত হীরা, গোলাপগঞ্জ প্রেসক্লাব সেক্রেটারী মাহফুজ আহমদ চৌধুরী, ঢাকাদক্ষিণ বণিক সমিতির সভাপতি বেলাল আহমদ, সেক্রেটারী আব্দুল মান্নান, গোলাপগঞ্জ বাজার বণিক সমিতির সদস্য হাজী আব্দুল আলীম, সমাজসেবী কবির আহমদ, আছকর হোসেন, ইসমাঈল হোসেন সিরাজী, হারুনুর রশীদ হারুন। এ সময় সরকারী বিভিন্ন বিভাগের কর্মকর্তা ও সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সেমিনারে সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আলতাফ হোসেন বলেন, ভালো ব্যান্ডের পন্যের পাশাপাশি একটু নামের পরিবর্তন করে ভেজাল পন্য ব্যাপক হারে বাজারে ছেড়ে দেয়া হয়েছে, যা আমাদের স্বাস্থ্যের জন্য মারাত্বক হুমকির কারন। খাদ্যের মান নিয়ন্ত্রণ, ভেজাল খাদ্য চিহ্নিতকরণ, মেয়াদোত্তীর্ণ খাদ্য দ্রব্যের ব্যাপারে প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন হাট-বাজারে মোবাইল কোর্ট কাজ করবে বলে তিনি জানালেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে