farmer

ডেস্ক রিপোর্টঃ স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা শস্য উৎপাদন খরচ কমিয়ে কৃষিকে আরো লাভজনক করতে খামার কার্যক্রমের যান্ত্রিকীকরণের ওপর গুরুত্বারোপ করেন।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান কৃষকবান্ধব সরকার শস্য উৎপাদন বাড়ানোর মাধ্যমে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে কৃষিখাতের উন্নয়নে আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে।
রাঙ্গা বুধবার গঙ্গাচড়া উপজেলা পরিষদ মাঠে অনুষ্ঠিত পাওয়ার টিলার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃাতায় এ কথা বলেন।
কৃষি সম্প্রসারণ অধিদপ্তর (ডিএই) উপজেলার নয়টি কৃষক গ্রুপের মধ্যে বিনামূল্যে নয়টি পাওয়ার টিলার বিতরণ উপলক্ষে অনুষ্ঠানটির আয়োজন করে।
গঙ্গাচড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবলু ও উপজেলা জাতীয় পার্টির সভাপতি সামসুল আলম।
বক্তব্য রাখেন গঙ্গাচড়া উপজেলার অতিরিক্ত কৃষি কর্মকর্তা আফজাল হোসেন, সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা বিষয়ক মো. খালেদ ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহনাজ ফারজানা আফরোজ প্রমুখ।
কৃষি ক্ষেত্রে বর্তমান সরকারের বিশাল সাফল্য অর্জন প্রশংসার যোগ্য উল্লেখ করে প্রধান অতিথি কৃষকদের কল্যাণ নিশ্চিত করতে কৃষি উৎপাদন বাড়াতে কৃষি ক্ষেত্রে আধুনিকায়ন ও যান্ত্রিকীকরণ করার ওপর গুরুত্বারোপ করেন।
কৃষি খাতে উন্নয়নে বর্তমান সরকারের নেয়া বিভিন্ন যুগান্তকারী পদক্ষেপ উল্লেখ করে তিনি খাদ্যের উৎপাদন বাড়াতে কৃষকদের সর্বাধুনিক প্রযুক্তি সংবলিত মেশিনারিজ ও সরঞ্জামাদি ব্যবহারের পরামর্শ দেন।

বি/এস/এস/এন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে