মুহাম্মদ কাইসার হামিদ, কিশোরগঞ্জ জেলা প্রতিনিধিঃ কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার গোবরিয়া আব্দুল্লাহপুর ইউনিয়নের লক্ষ্মীপুর পূর্বপাড়া গ্রামের কৃতি সন্তান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠন, উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য ও গোবরিয়া আব্দুল্লাহপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি মরহুম মো. রমিজ উদ্দিন ভূইয়ার স্মৃতির স্মরণে “মরহুম রমিজ উদ্দিন ভূইয়া সড়ক” নামকরণকৃত লক্ষ্মীপুর বাজার ব্রীজ হইতে কাচারীপাড়া পর্যন্ত অজপাড়া গাঁয়ের আকাঁ-বাঁকা মেটো পথে নিজ উদ্যোগে ও নিজস্ব অর্থায়নে মাটি ভরাটের কাজ করাচ্ছেন মরহুম মো. রমিজ উদ্দিন ভূইয়ার বড় ছেলে বাংলাদেশ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত ওয়ারেন্ট অফিসার মো. সেলিম হায়দার। তিনি গত ৬ সেপ্টেম্বর থেকে এ রাস্তায় মাটি ভরাটের কাজ শুরু করেন।

শুক্রবার (১০সেপ্টেম্বর) দুপুরে ওই রাস্তায় সরেজমিনে গিয়ে দেখা যায়, সেলিম হায়দার নিজে কোদাল হাতে নিয়ে ১৫ জন শ্রমিকের সাথে মাটি ভরাটের কাজ করছেন এবং শ্রমিকদের সাথে বসে কলা পাতায় খাবার খাচ্ছেন। পিতা ও এলাকার জনগণের প্রতি এত ভালোবাসা দেখে মুগ্ধ এলাকাবাসী।

জনদরদী সেলিম হায়দার বলেন, লক্ষ্মীপুর বাজার ব্রীজ হইতে কাঁচারীপাড়া পর্যন্ত রেকর্ডের রাস্তাসহ এ রাস্তা থেকে পূর্ব গোবরিয়া খালপাড় ব্রীজ পর্যন্ত প্রায় ২কি.মি. রাস্তাটিতে ইতোমধ্যে মাটি ভরাটের কাজ শুরু করেছি। রাস্তাটি জনগনের চলাচলের উপযোগী না হওয়া পর্যন্ত কাজ করা হবে।

উল্লেখ্য, গত ২৪ এপ্রিল সকাল ১১টার দিকে স্থানীয় ১নং গোবরিয়া আব্দুল্লাহপুর ইউনিয়ন পরিষদ সম্মেলন কক্ষে ইউপি চেয়ারম্যান মো. আব্বস উদ্দিনের সভাপতিত্বে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠন, উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য ও গোবরিয়া আব্দুল্লাহপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি মরহুম মো. রমিজ উদ্দিন ভূইয়া’র স্মৃতির স্মরণে তাঁর নামে লক্ষ্মীপুর বাজার ব্রীজ হইতে কাচারীপাড়া পর্যন্ত রাস্তাটির নামকরণের জন্য এক সভা অনুষ্ঠিত হয়। ইউপি চেয়ারম্যান ও ইউপি সচিব সহ ১৪ জন সদস্যের সর্বসম্মতিক্রমে লক্ষ্মীপুর বাজার ব্রীজ হইতে লক্ষ্মীপুর কাচারীপাড়া পর্যন্ত রাস্তাটির নামকরণ করা হয় “মরহুম রমিজ উদ্দিন ভূইয়া সড়ক”। পরে ওই দিন ৩১/২০২১ নং স্বারক মূলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি চিঠি প্রেরণ করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে