সাইফুল ইসলাম, কুড়িগ্রাম প্রতিনিধি: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ও কৃষি বিজ্ঞানী ড. নূরে আলম সিদ্দিকীকে কুড়িগ্রাম কাঁঠালবাড়ী ডিগ্রি কলেজের উদ্যোগে সংবর্ধনা দেয়া হয়েছে।

সম্প্রতি তিনি গবেষণার মাধ্যমে ফসলের জমিতে নাইট্রোজেনের ব্যবহার কমিয়ে আনা ও অতিরিক্ত নাইট্রোজেন ব্যবহারে কৃষকের আর্থিক অপচয় কমানোসহ পরিবেশ ও পানি দূষণ রোধ কল্পে উপায় উদ্ভাবন করেন। একই সঙ্গে তিনি জার্মানির বন বিশ্ববিদ্যালয় থেকে ক্রপ মলিকুলার জেনেটিক্সের উপর পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

শনিবার কুড়িগ্রাম কাঁঠালবাড়ী ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ আবেদ আলীর সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও কুড়িগ্রাম সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মঞ্জু, কুড়িগ্রাম পৌরসভার মেয়র কাজিউল ইসলাম, কুড়িগ্রাম সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মীর্জা মোঃ নাসির উদ্দিন, একুশে পদকপ্রাপ্ত অ্যাডভোকেট আব্রাহাম লিংকন, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও কুড়িগ্রাম জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অধ্যক্ষ রাশেদুজ্জামান বাবু, কুড়িগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও কাঁঠালবাড়ী ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক আব্দুল খালেক ফারুক, কলেজের ব্যবস্থাপনা কমিটির সভাপতি নজরম্নল ইসলাম, প্রাক্তন শিক্ষার্থী আদুল হক ফিরোজ, জিয়াউর রহমান প্রমুখ।
পরে জনপ্রিয় শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে