আতিকুর রহমান, লালপুর (নাটোর) প্রতিনিধি: গত চার মাসে দিনদুপুরে ভ্যান চুরি হয় ষাটোর্ধ তাছেন মন্ডলের। পরে একটি বেসরকারি এনজিও থেকে মাসিক ৫ হাজার ৫০০ টাকা কিস্তিতে ৭৫ হাজার টাকা ঋণ নিয়ে আবার ভ্যান কিনেছিলেন।অন্য কোনো আয়ের উৎস না থাকায় ভ্যান চালিয়েই জীবিকা নির্বাহ করেন এই বৃদ্ধ।

শনিবার (১৫ জুলাই) সকাল ১০ টার দেড় বছরের হোসাইন নামে তার একটি নাতি অসুস্থ হয়ে পড়লে দ্রুত চার্জার ভ্যান যোগে লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন। হাসপাতালে চত্বরে ভ্যান তালা দিয়ে রেখে নাতি হোসাইনকে জরুরী বিভাগে চিকিৎসকের পরামর্শ দেন। কিছুক্ষণ পর ফিরে দেখেন তার ভ্যান নেই। চুরি হয়ে গেছে।তাছেন মন্ডল নাটোরের লালপুর উপজেলার এবি ইউনিয়নের ফরিদপুর গ্রামের মৃত হাসেম মন্ডলের ছেলে।

অশ্রুশিক্ত চোখে তাছেন মন্ডল বলেন, আমার কোন ছেলে নেই। ৫ মেয়ের ৪ মেয়েকে বিয়ে দিয়েছি ভ্যান চালিয়ে। বৃদ্ধ বয়সে আর কোন কাজ করতে না পেরে ভ্যান চালিয়ে খায়। ৪ মাস আগে একবার আমার ভ্যান চুরি হয়েছে। কিস্তি নিয়ে আবার ভ্যান কিনেছি। আমার চুরি হয়ে গেল। এখন আমি এই বয়সে খাব কি? আর কিস্তি দিব কি ভাবে? তোমরা বাপ আমার ভ্যান খুঁজে দিতে একটু সাহায্য করো।

এবিষয়ে লালপুর উপজেলা পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডাঃ কেএম শাহাবুদ্দিন বলেন, সম্পন্ন হাসপাতালটি সিসি ক্যামেরার আওয়াতাভুক্ত রয়েছে। চুরির বিষয়ে পুলিশকে জানানো হয়েছে, তারা তদন্ত সাপেক্ষ ব্যবস্থা নিবে। পাশাপাশি চুরি ঠেকাতে সবাইকে সচেতন থাকতে হবে।

লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উজ্জল হোসেন বলেন, ভ্যান, অটো চুরি বন্ধে কাজ করছে পুলিশ। এ চক্রের সঙ্গে যারা যুক্ত তাদের শনাক্ত করে আইনের আওয়াতায় নিয়ে আসা হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে