আ,ফ,ম মহিউদ্দিন শেখ কিশোরগঞ্জ (নীলফামারী) থেকেঃ নীলফামারীর কিশোরীগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ে সরকারী নীতিমালাকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে কর্তৃপক্ষ অভিভাবকদের কাছ থেকে গলাকাটা ভর্তি ফি আদায় করছে।
অতিরিক্ত ভর্তি ফিস নেয়ার বিষয়ে কিশোরীগঞ্জ বহু মুখী উচ্চ বিদ্যালয়ের স্কুল ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য মোঃ মাসুদ রানা কিশোরগঞ্জ উপজেলা নিবার্হী অফিসার মেহেদী হাসানের কাছে লিখিত অভিযোগ করেছেন। তিনি তাঁর অভিযোগে বলেন, বিদ্যালয়ে অধ্যয়নরত উর্ত্তীণ ছাত্রছাত্রীদের শুধুমাত্র সেশন চার্জ নিয়ে ভর্তির নিয়ম থাকলেও সরকারী নীতিমালাকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে ছাত্রছাত্রীদের কাছ থেকে ১ হাজার টাকা আদায় করা হয় । অপরদিকে নতুন ভর্তিকৃত ছাত্রছাত্রীদের কাছ থেকে কর্তৃপক্ষ ১ হাজার টাকা আদায় করেন।

এদিকে বিদ্যালয় কর্তৃপক্ষ কারিগরি শাখায় ২০১৮ সালে নবম শ্রেণিতে ভর্তির ক্ষেত্রে নিবন্ধন ফি ১শ’ ৩০ টাকা, ক্রীড়া ফি ৩০ টাকা, গালস্ গাইড ফি ১৫ টাকা, রেড ক্রিসিন্ট ফি ২০ টাকা ও বিজ্ঞান প্রযুক্তি ফি ৭ টাকা মোট ২শ’ ২ টাকা নেয়ার বিধান থাকলেও অভিভাবকদের কাছ থেকে ১হাজার ২শ টাকা আদায় করছে। এ ব্যাপারে কিশোরগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ গোলাম আজমের সাথে কথা হলে তিনি জানান, স্কুল ম্যানেজিং কমিটির রেজুলেশনের ভিত্তিতে উল্লেখিত ফিস নেয়া হচ্ছে। ওই বিদ্যালয়ের সভাপতি মোঃ সাবুল হোসনের সাথে কথা হলে তিনি জানান, ছাত্রছাত্রীদের মাসিক ফিসের চাঁদায় শিক্ষকদের বেতনে ঘাটতি পরে । এছাড়া রয়েছে আমাদের উপর অর্পিত বিদ্যালয় উন্নয়নের দায়িত্ব। এ জন্যই আমরা স্কুল ম্যানেজিং কমিটি বিদ্যালয়ের বৃহত্তর স্বার্থে এমন সিদ্ধান্ত নিয়েছি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে