মোঃ কাওছার হামিদ কিশোরগঞ্জ (নীলফামারী) থেকেঃ  “বঙ্গবন্ধুর জন্মদিন: রং ছড়ানো আলো লাল-সবুজের বাংলাদেশ, থাকবে শিশু ভালো” এ শ্লোগানকে সমানে রেখে নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৯৯ তম জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। শনিবার দিবসটি উপলক্ষে বিভিন্ন কর্মসুুচির আয়োজন করে উপজেলা প্রশাসন ।

সকাল ১০ টার দিকে মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয় হতে ব্যানার ফেস্টুন সহকারে একটি বর্ণাঢ্য র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম মেহেদী হাসান সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান রশিদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন বাবুল,বীর মুক্তি যোদ্ধা হাবিবুর রহমান হাবুল,অফিসার ইনর্চাজ বজলুর রশিদ, কিশোরগঞ্জ উপজেলা সদর ইউনিয়ানের আওয়ালীগ সভাপতি মোঃ রশিদুল ইসলাম মোঃ প্রমূখ উপস্থিথ থেকে বক্তব্য রাখেন।

এর আগে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীদের রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়। এদিকে যথাযোগ্য মর্যাদাসহ উৎসব উদ্দীপনার মধ্যদিয়ে হাজার বছরের শ্রেষ্ট বাঙ্গালী অবিসংবাদিত নেতা জাতির জনক বঙ্গবন্ধুর ৯৯তম জন্মদিন উপলক্ষে শরীফাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয় নানা কর্মসুচি পালন চিত্রাংকন,রচনা প্রতিযোগীতা,সাংস্কৃকিক অনুষ্ঠান ও আলেচনা সভা। বঙ্গবন্ধুর জন্মদিন সম্পর্কিত আলোচনায় অংশ নেয় অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আইয়ুব আলী সহ সহকারী শিক্ষকরা। মাগুড়া উচ্চ সংলগ্ন সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক জীবন নাহার জানান নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন করা হয়।

মাগুড়া খামাতপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আজাদুল করিম আজাদ জানান স্বাধনিতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধ শেখ মজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালনে রচনা ও চিত্রাংকন প্রতিযোগীতা, মাগুড়া দর্জিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় যথাযোগ্য মর্যাদার সহিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন করেন,দিবসটি উপলক্ষে রচনা ও চিত্রাংকন প্রতিযোগীতাসহ নানা কর্মসুচি পালন করেন বলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক তৌহিদুজ্জামান রতন জানান।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে