কিশোরগঞ্জ (নীলফামারী) থেকে মোঃ কাওছার হামিদ ॥ নীলফামারীর কিশোরগঞ্জে পল্লী বিদ্যুতের ভয়াবহ লোডশেডিংএ ব্যবসা বানিজ্য অচল অবস্থা বিরাজ করছে ফলে গোটা উপজেলার ৯টি ইউনিয়নের ব্যবসায়ী মহল চরম আতংকে ভূগছেন।

উল্লেখ্য যে, একদিকে টানা রোদ এবং ভ্যাপসা গরম অপর দিকে বিদ্যুতের ভয়াবহ লোডশেডিংএ উপজেলার সাধারন মানুষ চরম ভোগান্তির শিকার হচ্ছেন। গেল এক সপ্তাহ ধরে ২৪ ঘন্টার মধ্যে বিদ্যুৎ পাওয়া গেছে ৪ থেকে ৫ ঘন্টা গত দুদিন ধরে সেটুও পাওয়া যাচ্ছে না। সকাল হলে বিদ্যুৎ চলে যায় অনেক দেড়িতে আসে। এছাড়া গভীর রাতে বিদ্যুৎ আসে যে সময় বিদ্যুতের কোন প্রয়োজন থাকে না ।

সন্ধায় স্কুল, কলেজ, মাদ্রাসা পড়–য়া ছাত্র ছাত্রীরা পড়াশুনা করেন ঠিক সেই সময় বিদ্যুৎ চলে যায়। ফলে স্কুল কলেজ, মাদ্রাসা পড়–য়া ছাত্র ছাত্রীদের পড়াশুনার ব্যাঘাত ঘটছে। পাশাপাশি মিল-চাতাল মালিক ও ব্যবসায়ীরা বিপাকে পড়েছেন। উপজেলার কয়েকজন ব্যবসায়ী, মোজাহারুল ইসলাম মিলন, নাইমুল হক, সুজা মিয়া, বুলু মিয়া, ফিমু কম্পিটারের মালিক ফেরদৌস হোসেন এবং মাগুড়া বাসষ্ট্যান্ডে চট্রগ্রাম ডায়াগোনষ্টিক সেন্টারের পরিচালক ডাঃ আবু সাইয়েদ অভিযোগ করে বলেন যে হারে বিদ্যুৎ লোডশেডিং দিচ্ছে তাতে ব্যবসা গুছিয়ে পালাতে হবে।

মাগুড়া বাসষ্ট্যান্ডের মেসার্স স’াদ ইলেক্ট্রনিক্্র মালিক আব্দুল আলিম লিটু, মা মেডিসিন কর্নারের মালিক মশিউজ্জামান জানান সময় মত বিদ্যুৎ না পাওয়ায় ব্যবসা করতে সমস্যা হচ্ছে এবং সেল্স অনেকটা কমে যাচ্ছে। গাড়াগ্রামের পাহাড়ী ফিলিং ষ্টেশনের মালিক টিটুল জানান বিদ্যুতের ভয়াবহ লোডশেডিং এর কারনে আমাদের পেট্রোল পাম্প মালিক লোকসান খাচ্ছি ডিজেল খরচ করে জেনাটরের মাধ্যমে তেল দিতে হচ্ছে এতে মেশিনারীজের সমস্যা হচ্ছে। মাগুড়া ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি কাজী মেজবাহুজ্জামানের সাথে বিদ্যুতের লোডশেডিং এর বিষয়ে কথা হলে তিনি বলেন সরকার প্রতিনিয়ত বিদ্যুতের মেঘাওয়াট বাড়াচ্ছেন কিন্তু বিদ্যুতের মেইন কেন্দ্র গুলোতে বার বার গ্রেড ফেল করার কারনে এই সাময়িক সমস্যা গুলো হচ্ছে। এমনিতেই গ্রীস্মকাল ভ্যাপসা গরমে জনজীবন চিরম ভোগান্তির শিকার হচ্ছে।

অপর দিকে বিদ্যুতের ভয়াবহ লোডশেডিংএ সাধারন মানষ দিশেহারা হয়ে পড়েছে। নীলফামারী পল্লী বিদ্যুৎ সমিতি কর্তৃপক্ষকে একাধিকবার অভিযোগ করেও কোন ফল হচ্ছেনা। নতুন করে বিদ্যুতের মেগাওয়াট বাড়লেও লোডশেডিং কমছেনা যে পরিমানে বিদ্যুতের চাহিদা সেই পরিমানে বিদ্যুত দিতে পারছেন না কারন মেগাওয়াট বাড়ার সাথে সাথে নতুন করে সংযোগ বাড়াচ্ছেন ফলে লোডশেডিংও বেড়ে গেছে। এভাবে বিদ্যুতের লোডশেডিং হতে থাকলে খুব শীঘ্রই ব্যবসায়ী মহল ও সাধারন মানুষ বিদ্যুৎ অফিস ঘেড়াও কর্মসুচীর সিদ্ধান্ত নিতে পারে বলে তেনারা জানিয়েছেন। লোডশেডিং এর ব্যাপারে পল্লীবিদ্যুৎ সমিতি কিশোরগঞ্জ সাব-জোনাল অফিস এজিএম কালাম এর সাথে কথা হলে তিনি জানান দুইদিন থেকে লোডশেডিং বেশী হচ্ছে শুধু কিশোরগঞ্জ নয় গোটা রংপুর ডিভিশনে। এর কারন জানতে চাইলে বলেন পারবর্তীপুরের বড়পুকুরিয়া বিদ্যুৎ কেন্দ্রে যান্ত্রিক ত্রুটির কারনে এ সমস্যা হচ্ছে কাজ চলছে, আজকালের মধ্যে এ সমস্যা সমাধান হবে। ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে