মোঃ কাওছার হামিদ, কিশোরগঞ্জ(নীলফামারী) থেকেঃ নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলা অডিটোরিয়ামে কিশোরগঞ্জ উপজেলার বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনকে নিয়ে সেন্টার ফর রিসার্চ এন্ড ইনফরমেশন (সিআরআই) ও ইয়াং বাংলা আয়োজিত এক কর্মশালার আয়োজন করা হয়।

শনিবার সকালে স্থানীয় অডিটরিয়ামে কর্মশালার শুরুতে মাগুড়া স্বাধীন বাংলা যুব ক্রীড়াচক্ররের সভাপতি শাহিনুর রহমান শাহীন, সাধারন সম্পাদক রিয়াজুল ইসলাম ও সাংগঠনিক সম্পাদক শামীম আজাদ রিপন, গাড়াগ্রাম ইউনিয়নের শ্রম কল্যাণ পাবলিক পাঠাগারের সাধারণ সম্পাদক ইমাম হোসেন ইমু সংগঠনের কার্যক্রম ও সফলতা এবং বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারের সাধারণ সম্পাদক শাহরিয়ার হোসেন তাদের স্ব-স্ব সংগঠনের কার্যক্রম সকল সংগঠকদের উদ্দেশ্যে তুলে ধরেন।
সেন্টার ফর রিসার্চ এন্ড ইনফরমেশন (সিআরআই) ও ইয়াং বাংলা সামাজিক ১০টি কাজকে গুরুত্ব দিয়ে কার্যক্রম পরিচালনা করে আসছে।

উল্লেখযোগ্য কাজের মধ্যে দক্ষতার উন্নয়ন,সর্বব্যাপী শিক্ষা,বিশেষ ভাবে সক্ষমদের (প্রতিবন্ধী) জন্য কর্মসংস্থানের ব্যবস্থা, সাংস্কৃতিক বিপ্লব, উদ্ভাবক, খেলাধুলা এবং ফিটনেস, সচেতনতা সৃষ্টি, লিঙ্গ বৈষম্য হ্রাসসহ আরো কিছু বিষয়ে গুরুত্ব দিয়ে থাকে। সম্প্রতি সড়ক বিষয়ক সচেতনতা সৃষ্টির জন্য পরিবেশ রক্ষায় কাজ করে যাওয়া তরুণরা তাদের সচেতনতা মূলক কার্যক্রমকে আরো বড় পরিসরে উপস্থাপন করতে পারে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডের মাধ্যমে। আগামীতে ৩০টি জেলায় ইয়াং বাংলা জেলা সম্মেলনের মাধ্যমে তাদের প্রদর্শনী উপস্থাপন করবে। কর্মশালায় কবিতা আবৃত্তি করেন শ্রম কল্যাণ পাবলিক পাঠাগারের ক্রীড়া অধিদপ্তরের মহাপরিচালক তপন রায় শ্রাবণ।

কর্মশালা শেষে নীলফামারী জেলা সেন্টার ফর রিসার্চ এন্ড ইনফরমেশন (সিআরআই) ও ইয়াং বাংলা’র সমন্বয়ক কেশব রায়ের সভাপতিত্বে ও শ্রম কল্যাণ পাবলিক পাঠাগারের প্রতিষ্ঠাতা সভাপতি আর এম তৌফিকুল ইসলাম মিশুকের সঞ্চালনায় উক্ত কর্মশালায় বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার আবুল কালাম আজাদ। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন শিশু নিকেতন স্কুল ও কলেজের আইসিটি বিষয়ের সহকারী শিক্ষক রোমানা ফেরদৌস ও শ্রম কল্যাণ পাবলিক পাঠাগারের উপদেষ্টা সাংবাদিক খাদেমুল মোরসালিন শাকীর প্রমূখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে