Kishorgonj

মাফি মহিউদ্দিন কিশোরগঞ্জ(নীলাফামারী) প্রতিনিধিঃ করোনা ভাইরাসে আক্রান্ত রোগী খুজে বের করার জন্য একটি অভিনব কৌশল নিয়েছে উপজেলা প্রশাসন। করোনা ভাইরাস মোকাবেলায় মনিটরিং করা, স্বাস্থ্য সেবা ও পরামর্শ প্রদান সহজ করার লক্ষে বৃহস্পতিবার রাতে অনলাইন ফরম চালু করেছে নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার নির্বাহী অফিসার আবুল কালাম আজাদ।

দেশে করোনা ভাইরাস ব্যাপকভাবে হানা দিয়েছে। রোগীর সংখ্যাও দিন দিন দীর্ঘ হচ্ছে। ইতোমধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন চিকিৎসকের শরীরে করোনা ভাইরাস সনাক্ত হওয়ার পর হাসপাতালটিতে স্বাস্থ্য সেবা বন্ধ রয়েছে। লকডাউনে রয়েছে হাসপাতালটি। হাসপাতালের ভিতরে ৯ চিকিৎসক, ১১ রোগিসহ দেড় শতাধিক ব্যক্তি কোয়ারেন্টাইনে রয়েছে। এ অবস্থায় বৃহস্পতিবার রাতে করোনা ভাইরাস উপসর্গ বিদ্যমান অসুস্থ্য ব্যক্তিদের অনলাইন নিবন্ধন ফরম চালু করেছে উপজেলা প্রশাসন। 

গলা ব্যাথা, সর্দি, কাশি বা কফ, জ্বর, শ্বাস-প্রশ্বাসের সমস্যা, পাতলা পায়খানা ও মাংস পেশীতে ব্যাথা রয়েছে এরকম অসুস্থ্য ব্যক্তিদের ফরম পূরণের আহ্বান করেছেন। এখানে পূরণকৃত ব্যাক্তির তথ্য গোপন রেখে কাজ করবে উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য কমপ্লেক্সের প্রতিনিধিরা।

আবেদনকৃত ব্যক্তিকে সহজে খুজে পাওয়ার জন্য আবেদন ফরমটিতে নাম, পিতা/স্বামীর নাম, গ্রাম/পাড়া, ওয়ার্ড, ইউনিয়ন, মোবাইল নম্বর, জন্ম তারিখ, জাতীয় পরিচয়পত্র নম্বর, পেশা, রক্তের গ্রুপ, অভিভাবকের মোবাইল নম্বর, জেন্ডার চাওয়া হয়েছে। 

অনলাইনে আবেদন করা মাত্রই আবেদনকৃত অসুস্থ্য ব্যক্তির চিকিৎসার ব্যবস্থা উপজেলা স্বাস্থ্য বিভাগ গ্রহণ করবে। ফলে করোনা ভাইরাস মোকাবেলায় এ উপজেলা অগ্রণী ভূমিকা রাখবে বলে মনে করা হচ্ছে। এই লিংকে কিক করলেই জিমেইল একাউন্টে প্রবেশ করতে বলবে। জিমেইল একাউন্টে প্রবেশ করলেই নিবন্ধন ফরম বের হবে ও নিবন্ধন করা যাবে https://docs.google.com/forms/d/e/1FAIpQLSc6b6Lvmh5yKfe1tXRRKQFE1mBZHpe9w7ZO-5bSvSsrj3mxTQ/viewform?fbclid=IwAR0QVuaR9KXjDw3Jl-cv4zzk7cLIZlSPwj3iq_wlJJ-CcDDjfL6gS317eMc

উপজেলা নির্বাহী অফিসার আবুল কালাম আজাদ জানান- উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ আবু শফি মাহমুদের পরামর্শক্রমে নিবন্ধন ফরমটি বৃহস্পতিবার রাতে চালু করা হয়েছে। এর ফলে মনিটরিং করা , স্বাস্থ্য সেবা ও পরামর্শ প্রদান সহজ  হবে। এছাড়া কে কোন রোগে ভুগছে তার সে রকম চিকিৎসা ব্যবস্থাও দ্রুত নেয়া যাবে। 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে