আন্তর্জাতিক রিপোর্টঃ ভারতীয় ওয়ানডে ও টি২০ দলের অধিনায়কের পদ থেকে সড়ে দাঁড়িয়েছেন মাহেন্দ্র সিং ধোনী। বিসিসিআই এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করেছে।
বিসিসিআই’র কাছে ধোনী স্পষ্ট ভাবে জানিয়ে দিয়েছেন ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন সিরিজে তিনি খেলবেন ঠিকই কিন্তু অধিনায়ক হিসেবে নয়। বোর্ডের এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়েছে। তবে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি২০ সিরিজে তিনি খেলতে রাজী আছে। এই বিষয়টি নির্বাচক প্রধানের সুনজড়ে আসতে হবে।
বিষয়টি নিয়ে মন্তব্য করতে গিয়ে বিসিসিআই প্রধান নির্বাহী রাহুল জহুরি বলেছেন, ভারতীয় ক্রিকেট সমর্থক ও বিসিসিআই’র পক্ষ থেকে সব ধরনের ফর্মেটে ভারতের অধিনায়ক হিসেবে তার অসাধারণ পারফরমেন্সের জন্য তাকে ধন্যবাদ জানাতে চাই। তার নেতৃত্বে ভারতীয় দল একটি নতুন উচ্চতায় পৌঁছেছে। ভারতীয় ক্রিকেটে তার অর্জন সবসময়ই স্মরণীয় হয়ে থাকবে।
এর আগে ২০১৪ সালে অস্ট্রেলিয়া সফরে সময় টেস্ট দলের অধিনায়কের পদ থেকে সড়ে দাঁড়িয়েছিলেন। ভারতীয় ক্রিকেট ইতিহাসে এ পর্যন্ত সর্বকালের সেরা অধিনায়ক হিসেবে ধোনকেই বিবেচনা করা হয়। তার নেতৃত্বে ভারত ২০০৭ সালের টি২০ বিশ^কাপ, ২০১১ সালের বিশ^কাপ, ২০১৩ সালের চ্যাম্পিয়নস ট্রফি জেতা ছাড়াও ২০০৯ সালে টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান দখল করেছিল।
সীমিত ওভারের ম্যাচের অধিনায়কের পদে ধোনীর স্থানে টেস্ট অধিনায়ক বিরাট কোহলির সুযোগই বেশী।

বি/এস/এস/এন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে