ঝিনাইদহ-৪ আসনের এমপি আনোয়ারুল আজিম আনার হত্যাকাণ্ড নিয়ে বড় কোনো আপডেট নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বৃহস্পতিবার (২৩ মে) সচিবালয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, হত্যার রহস্য উদ্‌ঘাটনে দুদেশের আইন-শৃঙ্খলা বাহিনী কাজ করছে। এখনো পর্যন্ত বড় কোনো আপডেট নেই।

ঝিনাইদহের সংসদ সদস্য খুন হয়েছেন, এটি সুনিশ্চিত। যারা খুন করেছেন তাদের মুখ থেকেই নিশ্চিত হয়েছি। মরদেহ এখনো উদ্ধার হয়নি। উদ্ধার না হওয়া পর্যন্ত আনুষ্ঠানিকভাবে কিছুই বলা যাবে না। তবে প্রায় সবকিছুই আমরা চিহ্নিত করতে পেরেছি। শুধু ঘোষণার বাকি। দুই দেশের গোয়েন্দারা একমত হতে পারলেই ঘোষণা দেবো।

তিনি বলেন, যেহেতু ঘটনাটি ভারতে ঘটেছে, তাই তদন্ত কাজের জন্য ভারতের আইন-শৃঙ্খলা বাহিনী বাংলাদেশে আসার কথা রয়েছে। তবে এখনো কোনো টিম আসেনি। বাংলাদেশ থেকেও সেখানে যেতে পারে একটি টিম। 

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম গত ১২ মে চিকিৎসার জন্য দর্শনা সীমান্ত দিয়ে ভারতে যান। ১৬ মে থেকে রহস্যজনকভাবে নিখোঁজ হন তিনি। ২২ মে তাকে খুন করার খবর বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ পায়।

গত ১৩ মে নিউ টাউন এলাকার সঞ্জিভা গার্ডেনের একটি ফ্ল্যাটে খুন করা হয় আনারকে। প্রথমে শ্বাসরোধ করে খুন করা হয়। এরপর সেই বডি টুকরো টুকরো করা হয়। তিন দিন ধরে বডির পার্ট সরানো হয়। ১৪, ১৫ ও ১৮ মে বডির পার্ট সরানো হয়। 

তবে এ কাজের সঙ্গে যারা জড়িত তাদের এখনো কোনো খোঁজ পাওয়া যায়নি। সূত্র মতে, তারাই জানে এমপি আনারের মরদেহ কোথায় আছে। ওই ফ্ল্যাট থেকে পুলিশ বেশ কিছু প্লাস্টিক ব্যাগ উদ্ধার করেছে বলেও জানা গেছে। 

গত ১৩ মে ওই ফ্ল্যাটে উঠেছিলেন এমপি আনার। পরে আরও তিনজন সেখানে যায়। তাদের মধ্যে দুজনকে ১৪ মে সকালে একটি ট্রলি ব্যাগ নিয়ে বের হতে দেখা যায়। ওই দিন বিকেলের দিকে বেরিয়ে যান আরও একজন, সিসিটিভিতে ধরা পড়েছে সেই ছবি। 

কিন্তু ফ্ল্যাটে ঢুকতে দেখা গেলেও আনারকে বের হতে দেখা যায়নি। পারিপার্শ্বিক এ তথ্যপ্রমাণ থেকেই পুলিশ খুনের বিষয়টি নিশ্চিত হয়েছে। 

SO/N

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে