34787B7200000578-3602509-image-a-158_1463857335659

বিডি নীয়ালা নিউজ(২২ই মে১৬)-স্পোর্টস ডেস্কঃ  ২০০৩-০৪ মৌসুমে শেষবার এফএ কাপের শিরোপা জিতেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। এরপর আর কখনোই শিরোপার দেখা পায়নি তারা। অবশেষে দীর্ঘ এক যুগের অপেক্ষার অবসান ঘটল রেড ডেভিলদের।

শনিবার ইংলিশ ফুটবলের ঐতিহ্যবাহী এই টুর্নামেন্টের চ্যাম্পিয়ন হলো তারা। রোমাঞ্চকর ফাইনালে ম্যানচেস্টার ইউনাইটেড ২-১ গোলে ক্রিস্টাল প্যালেসকে হারিয়ে শিরোপা পূরুন্ধার করে। ম্যানচেস্টার ইউনাইটেডের কিংবদন্তি কোচ স্যার অ্যালেক্স ফার্গুসনের পর এটাই তাদের প্রথম শিরোপা।

ঐতিহাসিক ওয়েম্বলি স্টেডিয়ামে এদিন সেরাটা দেওয়ার লক্ষ্যেই খেলতে নামে দুই দল। কিন্তু গোলের দেখা পেতে অপেক্ষা করতে হয়েছে ৭৮ মিনিট। এ সময়ে ম্যানইউর জাল কাঁপান ক্রিস্টাল প্যালেসের জেসন পানসিওন।

তবে ক্রিস্টালের এই এগিয়ে থাকার উচ্ছ্বাসটা খুব বেশিক্ষণ স্থায়ী হয়নি। মাত্র ৩ মিনিটের ব্যবধানেই গোলটি পরিশোধ করে হুয়ান মাতা। মারুয়ানি ফেলাইনির বল ধরে ক্রিস্টালের জালে জড়ান স্প্যানিশ এই মিডফিল্ডার।

এর ফলে নির্ধারিত সময়ে ১-১ গোলে সমতায় থেকেই শেষ হয় ম্যাচ। যে কারণে শিরোপার মিমাংসার জন্য ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। এ সময়েই কিছুটা খেই হারিয়ে ফেলে ক্রিস্টাল। সুযোগটা ভালেভাবেই কাজে লাগায় ম্যানইউ। ম্যাচের ১১০তম মিনিটে দুর্দান্ত এক গোল করেন জেসে লিনগার্ড। আর তাতেই শিরোপা নিশ্চিত হয় ইউনাইটেড শিবিরের।

#প্রিয়.কম

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে