মোঃ আব্দুল আজিম: খেলা ধুলায় বাড়ে বল, মাদক ছেড়ে খেলতে চল এই প্রতিপাদ্যক সামনে রেখে কুড়িগ্রামের উলিপুর উপজেলার গুনাইগাছ ইউপির নেফড়া কাঠলী পাড়ায় এম.আর ফাউন্ডেশনের অঙ্গ সংগঠন (নেফড়া কাঠালীপাড়া সমাজ কল্যান মানব সংঘ) এর সভাপতি মোঃ মাহমুদুল হাসান সুজার উদ্যোগে স্থানীয় যুবকদের সাথে মতবিনিময় করে ফুটবল দিয়ে তাদেরকে খেলাধুলায় আগ্রহী করা হচ্ছে। ফুটবল পেয়ে আনন্দ উল্লাসে মেতে উঠেন স্থানীয় যুবকরা।

এসময় সংগঠনের সভাপতি মোঃ মাহমুদুল হাসান সুজা সকলের উদ্দেশ্যে বলেন, আপনাদের সহযোগিতায় হাটি হাটি, পা পা করে এগিয়ে যাচ্ছে এম.আর ফাউন্ডেশনের অঙ্গ সংগঠন (নেফড়া কাঠালীপাড়া সমাজ কল্যান মানব সংঘ)। বর্তমান যুব সমাজকে সাথে নিয়ে সুবিধা বঞ্চিত মানুষের পাশে দাঁড়াতে চাই। আমাদেরকে লক্ষ্যে পৌঁছে দিতে সকলের সহযোগিতা কামনা করছি।

তিনি আরও বলেন, আমাদের দেশে মানব সেবার জন্য অনেক সংগঠন রয়েছে। যেখানে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর মানসিকতা সবার নেই। সমাজের অবহেলিত, সুবিধা বঞ্চিত ও ছিন্নমূল মানুষের পাশে দাঁড়ানোর শিক্ষা পারিবারিক ভাবে অর্জন করতে হয় বলে মনে করি। (নেফড়া কাঠালীপাড়া সমাজ কল্যান মানব সংঘ) সংগঠনটির সকল সদস্য নিয়ে আমাদের একটি পরিবার। ফলে পরিবারের সকল সদস্য নিয়ে সমাজসেবায় ঝাঁপিয়ে পড়তে চাই। সকলের উৎসাহ পেলে আমরা আগামী দিনে সমাজে আর কোনো মানুষকে অবহেলিত দেখতে চাই না।

অপরদিকে সংগঠনের কর্নধার সমাজের আস্থাভাজন ও যুব সমাজের প্রানপ্রিয় মানুষ সােদালোপি মিষ্টিভাষী মোঃ রাজু মিয়া বলেন, ঐক্যবদ্ধ না থাকলে যে কোনো পরিস্থিতিতে অন্যায়ের কাছে মাথা নত করতে হয়। তাই আমি আশাবাদ ব্যক্ত করি আমাদের এই সংগঠন যেন কোনভাবেই অন্যায়ের কাছে মাথা নত না করে সেদিকে আমাদের সকলকে নজর রাখতে হবে। সকলের মানসিকতা থাকতে হবে ছিন্নমূল ও সুবিধা বঞ্চিত মানুষের অধিকার ফিরিয়ে দেয়া। তাই আমরা এম আর ফাউন্ডেশন অঙ্গ সংগঠন (নেফড়া কাঠালীপাড়া সমাজকল্যাণ মানব সংঘ) নামে একটি সংগঠন দাঁড় করিয়েছি। যার অধিকাংশ সদস্য যুবকরা। নতুন প্রজন্মকে আগামীতে সমাজের মানুষের পাশে দাঁড়ানোর মানসিকতা ফিরিয়ে দিতে আমরা প্রাণপণ চেষ্টা করছি।

এদিকে কথা হয় (নেফড়া কাঠালীপাড়া সমাজ কল্যান মানব সংঘ) এর সদস্যবৃন্দের সাথে তারা জানান, আমরা প্রত্যন্ত গ্রামাঞ্চলে বসবাস করায় তেমন কোনো সুবিধা পাই না। এবার গ্রামের বড় ভাইদের ছত্রছায়ায় থেকে একজন অসহায় মানুষের পাশে দাড়াতে চাই। ইনশাআল্লাহ মহান আল্লাহ তায়ালা আমাদের এই উদ্যোগকে সফল করবেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে