যোবায়ের হোসাইন, ( উত্তরা , ঢাকা ): রাজধানী উত্তরার ৭ নং সেক্টরের ৫ নং রোডে অবস্থিত ব্যক্তি মালিকানা হাসপাতাল আরএমসি’র বিরুদ্ধে উত্তরা আধুনিক মেডিকেল কলেজ ও হাসপাতাল থেকে রোগী ভাগিয়ে নিতে ভয়ঙ্কর দালালচক্র লালন- পালনের অভিযোগ উঠেছে।

তথ্যানুসন্ধানে জানা যায়, রোগী সংকট এড়াতে হাসপাতালের মালিক ও ব্যবস্থাপনা পরিচালক আব্দুস সালাম উত্তরা আধুনিক মেডিকেল কলেজ ও হাসপাতালে নিজেই দালালির কাজ শুরু করেন।

উত্তরা আধুনিক মেডিকেল কলেজ ও হাসপাতালে মুমূর্ষ রোগীদের স্বল্প খরচে চিকিৎসার জন্য বিভিন্ন জেলা থেকে রোগীদের আত্বীয় – স্বজনরা এখানে নিয়ে আসেন। এসব রোগীদের অধিকাংশই গভীর রাতে মেডিকেলে এসে থাকেন।

আরএমসির মালিক আব্দুস সালামের বিরুদ্ধে গভীর রাতে মেডিকেলের মূল ফটকে ঘুড়াঘুড়ি করে রোগী ভাগিয়ে নেওয়ার অভিযোগ করেন মেডিকেলটির নিরাপত্তা প্রহরীরা।
তারা বলেন, মালিকানা হাসপাতাল আরএমসিতে স্বল্প খরচে চিকিৎসা করানোর প্রলোভোন দেখিয়ে মেডিকেল থেকে রোগী ভাগিয়ে নেন আব্দুস সালাম।
এনিয়ে গভীর রাতে আব্দুস সালাম সংবাদ কর্মীদের প্রশ্নের সম্মুখীন হলে মেডিকেলে নিজ যাতায়াত বন্ধ করে ভয়ঙ্কর দালাল চক্র নিয়োগ দেওয়ার অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে।

সরেজমিন অনুসন্ধানে জানা যায়, আব্দুস সালাম গত বছরের নভেম্বর মাসে তার মালিকানা আরএমসি হাসপাতালে চুক্তি ভিত্তিক ‘শুভ’ নামক এক দালাল নিয়োগ দেন। শুভোকে ক্যাডার হিসেবেও ব্যবহার করেন আব্দুস সালাম।

শুভোর ভয়ানক কর্মকান্ডের ভূক্তভোগী স্বয়ং উত্তরা আধুনিক মেডিকেল কলেজ ও হাসপাতালের কর্মকর্তা- কর্মচারিরাও। শুভোর ভয়াবহ কর্মকান্ড ও মুমূর্ষ রোগীদের দাবার গুটি বানিয়ে খেলার প্রতিবাদ করায় উত্তরা আধুনিক মেডিকেল কলেজ ও হাসপাতালের ব্ল্যাড ব্যাংকের কর্মচারি মানিককে পিটিয়ে মারাত্বক জখম করার অভিযোগ করেন হাসপাতালের কর্মচারিরা। এছাড়াও মাদক সেবন ও সেবন করানোর অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

গত ৩ তারিখ বৃহস্পতিবার সন্ধ্যায় উত্তরা আধুনিক মেডিকেল কলেজ ও হাসপাতালে নিজের কর্তৃত্ব জানান দিতে ও আরএমসির আধিপত্য বিস্তার করতে শুভ’র নেতৃত্বে ৮ থেকে ১০ জন কিশোর মেডিকেলের ৩য় গেইটে ব্যক্তি মালিকানা হাসপাতাল লেকভিউর ওয়ার্ড বয় সম্রাটকে মারধর করেন বলে অভিযোগ উঠে। এতে সম্রাট মারাত্বক আহত হন বলে জানান তার পরিবার।

শুক্রবার দুপুরে জুমার নামাযের সময় উত্তরা আধুনিক মেডিকেলের মূল ফটকে লেকভিউর আরেক ওয়ার্ড বয় পলাশের উপরে শুভ’র নেতৃত্বে ১০ থেকে ১৫ জন কিশোর হামলা করে। এতে পলাশ মারাত্বক আহত হন বলে নিশ্চিত করেন লেকভিউর ব্যবস্থাপনা পরিচালক এস কে রাজু আহাম্মেদ। ৫ তারিখ শনিবার সন্ধ্যায় প্রায় শতাধিক কিশোর গ্যাং ছেলেদের নিয়ে কয়েকবার মহড়া দেওয়ার অভিযোগও উঠেছে শুভ’র বিরুদ্ধে। মেডিকেল কর্মচারিদের দাবি, শুভ উত্তরার কিশোর গ্যাং অর্থায়ন ও নেতৃত্বের অন্যতম হোতা। মেডিকেল কর্মচারিদের ভয় দেখাতে এ পর্যন্ত কয়েকবার কিশোর গ্যাং ব্যবহার করেন শুভ।

বিষয়টি নিয়ে আরএমসি হাসপাতালের ম্যানাজার আনোয়ার জানান, মার্কেটিং বিভাগ নিয়ন্ত্রন করেন হাসপাতালের মালিক আব্দুস সালাম নিজেই। শুভ আমাদের হাসপাতালে ২ মাস আগে যোগদান করেছেন। এনিয়ে হাসপাতালের মালিক আব্দুস সালাম এর সাথে মুঠো ফোনে যোগাযোগ করলে তিনি বলেন, আমি কিছুই জানিনা। শুভোর বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি তার সাথে যোগাযোগ করে আপনাদেরকে জানাচ্ছি। এর পর তিনি আর কল রিসিভ করেননি। বিষয়টি নিয়ে উত্তরা পশ্চিম থানা অফিসার ইন্চার্য আক্তারুজ্জামান ইলিয়াস বলেন, এনিয়ে থানায় একটি সাধারন ডায়েরী হয়েছে, কোন মামলা হয়নি

durnityreport24

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে