রাজধানীর উত্তরায় ফুটপাত দখল করে দোকান পাঠ তৈরি করায় উচ্ছেদ অভিযান চালিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ। অভিযানকালে প্রায় বিশটি ভ্রাম্যমাণ দোকান উচ্ছেদ করা হয়।

উত্তরার রাজলক্ষ্মী এবং তার আশপাশের ৩ নম্বর সেক্টরে সোমবার দুপুর ১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়।

ডিএনসিসি ভ্রমর আদালতের নেতৃত্ব দেন অঞ্চল-১ এর আঞ্চলিক নির্বাহ কর্মকর্তা মো. জুলকার নায়ন। এ সময় ডিএনসিসির অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এতে উত্তরা পশ্চিম থানা-পুলিশের একটি টিম সহযোগিতা করে। 

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মো. জুলকার নায়ন আজকের পত্রিকাকে বলেন, রমজান মাস উপলক্ষে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় রাজলক্ষ্মী ও তার আশপাশের সুপারশপ, ইফতারির দোকান ও বাজার পরিদর্শন করা হয়। অভিযানকালে ইফতার সামগ্রী খোলা রাখা ও ফুটপাত দখল করায় স্থানীয় সরকার সিটি করপোরেশন আইনে তিন দোকানকে তিন হাজার টাকা জরিমানা করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জুলকার নাইয় বলেন, ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় রাজলক্ষ্মী ও তার আশপাশের এলাকার ফুটপাত দখল করে দোকান পাট তৈরি করার অভিযোগে ১৫ থেকে ২০টি দোকান উচ্ছেদ করা হয়েছে। 

এক প্রশ্নের জবাবে জুলকার নায়ন বলেন, ফুটপাতের অবৈধ দখল উচ্ছেদ অভিযান করতে এরই মধ্যে আবেদন করা হয়েছে। অনুমতি পেলেই উচ্ছেদ অভিযান শুরু হবে।

ajkerpatrika

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে