ঈদযাত্রায় ছোট যানবাহন এড়িয়ে বড় যানবাহনে যাতায়াত করা অধিক নিরাপদ বলে মন্তব্য করেছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান।

ঈদুল ফিতর উপলক্ষে মঙ্গলবার (২ এপ্রিল) দুপুরে রাজধানীর বসুন্ধরা সিটি শপিং মলে বাজার পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

হাবিবুর রহমান বলেন, পরিসংখ্যানের দিকে তাকালে দেখা যাবে গত এক বছরে যত দুর্ঘটনা ঘটেছে তার অর্ধেকের বেশি মোটরবাইক দুর্ঘটনা। সেই পরিসংখ্যানই বলে দেয় আমাদের কি করতে হবে। পুলিশ সদস্য যারা ছুটিতে দূর-দূরান্তে যাবেন তাদের নিরুৎসাহী করিনি। নিষেধ করেছি তারা যেন কোনো অবস্থাতেই মোটরসাইকেলে না যান।

তিনি বলেন, মোটরসাইকেলের বিষয়ে অনেকের নিজস্ব মতামত থাকতে পারে। ঈদের সময় অনেক গাড়ির চাপ থাকে, কিছুটা দুর্ঘটনারও ঝুঁকি থাকে। তারা নিজেদের নিরাপত্তার কথা চিন্তা করে, তারা কি করবেন তাদের ভাবা উচিত। ছোট যানবাহন এড়িয়ে বড় যানবাহনে যাতায়াত করা অধিক নিরাপদ।

আরেক প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার বলেন, স্বরাষ্ট্রমন্ত্রীসহ একটি সভা হয়েছে বাস মালিক নেতাদের সঙ্গে। তাদের নিষেধ করা হয়েছে কোনো অবস্থাতেই যেন ফিটনেসবিহীন যানবাহন ঈদের সময় রাস্তায় যাত্রী নেওয়ার তৎপরতা না চালায়। পুলিশও রাস্তায় সতর্ক থাকবে সে নির্দেশনা দেওয়া হয়েছে।

Jag/N

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে