ডেস্ক রিপোর্টঃ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ এমপি বলেছেন, নির্বাচন কমিশনে (ইসি) জামায়াতের নিবন্ধন বাতিল হওয়ায় বিএনপি দশম জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করেনি।
তিনি বলেন, ‘বিএনপির জাতীয় সংসদ নির্বাচনে অংশ না নেয়ার বড় কারণ হল নির্বাচন কমিশনে জামায়াতের নিবন্ধন বাতিল হওয়া। নিবন্ধন বাতিল হওয়ায় জামায়াত নির্বাচনে অংশ নেয়ার জন্য অযোগ্য বিবেচিত হয়।’
আওয়ামী লীগের এ নেতা আরো বলেন, বিএনপি নির্বাচনে অংশ না নিয়ে নির্বাচন প্রতিহতের নামে তারা সন্ত্রাস ও নাশকতার মাধ্যমে দেশের মানুষের ভোটাধিকার হরণ করেছিল।
মাহবুব-উল-আলম হানিফ ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জনসভা সফল করার লক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
ঢাকা মহানগর দক্ষিণ যুগলীগ রাজধানীর গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চ মিলনায়তনে এ আলোচনা সভার আয়োজন করে।
ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী স¤্রাটের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী।
সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ, প্রেসিডিয়াম সদস্য আনোয়ার ইকবাল সান্টু, মো. হারুন-অর-রশিদ ও সাংগঠনিক সম্পাদক ফজলুল হক আতিক।
মাহবুব-উল-আলম হানিফ বলেন, বিএনপি- জামায়াত দেশের অশুভ শক্তি। তারা পাকিস্তানের প্রেতাত্মা হিসেবে কাজ করছে।
তিনি বলেন, বিএনপি-জামায়াত দেশের স্বাধীনতা ও স্বার্বভৌমত্বকে বিশ্বাস করেনা। তারা পাকিস্তানের এজেন্ট হিসেবে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে ধ্বংস করতে চায়।
হানিফ বলেন, বাংলাদেশ পাকিস্তানের চেয়ে সকল ক্ষেত্রে ভাল করছে। বাংলাদেশ বিশ্বের উন্নয়নের রোল মডেল হিসেবে আত্মপ্রকাশ করেছে।
তিনি বলেন, দেশের এ উন্নয়ন ও অগ্রযাত্রাকে ধ্বংস করার জন্য পাকিস্তান তাদের এজেন্ট বিএনপি-জামায়াতকে দিয়ে বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্র বানাতে চায়।
বিএনপি-জামায়াতের এ অশুভ তৎপরতাকে প্রতিহত করার জন্য মুক্তিযদ্ধের চেতনায় বিশ্বাসী সকলকে বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ইস্পাত-কঠিন ঐক্য গড়ে তোলার জন্য আহবান জানান তিনি।
মাহবুব-উল আলম হানিফ বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের দিনের কথা উল্লেখ করে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেশে ফেরার মাধ্যমে স্বাধীনতা পূর্ণতা পেয়েছিল।
তিনি বলেন, সেদিন লাখ লাখ মানুষ তাদের প্রিয় নেতা বঙ্গবন্ধুকে বরণ করে নেওয়ার জন্য ছুটে এসেছিল। ঐতিহাসিক এদিনটি- দেশ যতদিন থাকবে ততদিন বাঙ্গালী জাতির প্রেরণার দিন হিসেবে বিবেচিত হয়ে থাকবে।

বি/এস/এস/এন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে