সিরাজগঞ্জ থেকে,মারুফ সরকারঃসিরাজগঞ্জের শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালের চক্ষু বিভাগের সহকারী অধ্যাপক ডাঃ এ কে এম রেজাউল ইসলাম বার্তা সংস্থা পিপ‘কে বলেছেন, আহত দৈনিক যুগান্তর ও বিজয় টিভির শাহজাদপুর প্রতিনিধি মোঃ মুমীদুজ্জামান জাহানের বাম চোখের আঘাত অত্যন্ত গুরুতর। এ জন্য তার চোখের আরো বেশ কিছু গুরুত্বপূর্ণ পরীক্ষা নিরিক্ষার প্রয়োজন। এ জন্য তাকে আরো কিছুদিন হাসপাতালেই থাকতে হবে। আগামীকাল বৃহস্পতিবার তার ওই বাম চোখের পরীক্ষা নিরিক্ষা করা হবে। এ পরীক্ষার রিপোর্ট অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

বুধবার দুপুরে সিরাজগঞ্জ সদর হাসপাতালে চোখের পরীক্ষা শেষে তিনি একথা বলেন। এছাড়া এ দিন দুপুরে শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারী বিভাগের সিনিয়র সহকারী অধ্যাপক ডাঃ রব্বান তালুকদার আহত সাংবাদিক জাহানের স্বাস্থ্য পরীক্ষা করেন। এ দিন সকালে আহত সাংবাদিক জাহানের মাথা, বুক ও কমরের ৫টি এক্স-রে করা হয়েছে। সাংবাদিক জাহানের শরীরের আঘাতগুলো অত্যন্ত গুরুতর হওয়ায় তাকে আরো কিছুদিন হাসপাতালের নিবির পর্যবেক্ষণে থাকতে হবে

এদিন নিউ নেশনের সাংবাদিক সেলিম রেজাসহ বেশ কয়েকজন সহকর্মী তাকে দেখতে আসেন এবং তার শরীরের অবস্থার খোঁজ খবর নেন।প্রসঙ্গত: গত রোববার দুপুরে বিপিসির বাঘাবাড়ি ওয়েল ডিপোর গেটের ভিতরে ট্যাংকলরী থেকে তেল চুরির ছবি তোলায় সেখানকার সংঘবদ্ধ প্রভাবশালী তেল চোরের দল তার উপর হামলা চালিয়ে তাকে বেধরক পিটিয়ে হত্যার চেষ্টা করে। এ হামলাকারীদের হাত থেকে তিনি প্রাণে রক্ষা পেলেও তার বাম চোখ মাথা, বুক, কোমর ও হাতে পায়ের বিভিন্ন অংশে গুরুতর জখম হয়। এ ঘটনায় শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে প্রাথমিক চিকিৎসা নিয়ে তিনি সিরাজগঞ্জের শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। বর্তমানে তিনি সেখানে চিকিৎসাধীন রয়েছেন। সেখানে তার স্বাস্থ্যের কিছুটা উন্নতি হলেও মাথা, কোমর, বুক ও চোখের অঘাত অত্যন্ত গুরুতর হওয়ায় তিনি এখন শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালের সার্জিক্যাল বিভাগের পেইন বেডে চিকিৎসকদের বিশেষ তত্ত্বাবধায়নে রয়েছেন।

তার অবস্থা এখনও আশংকা মুক্ত নয় বলে চিকিৎসকরা জানিয়েছেন।এর আগে গত সোমবার দুপুরে শাহজাদপুরবাসি সাংবাদিক জাহানকে হত্যা চেষ্টার সাথে জড়িত তেল চোর সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করে। মনিরামপুর বাজারের প্রধান সড়কে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।পুলিশ ও এলাকাবাসি জানায়, ‘বাঘাবাড়ি নৌবন্দর, ছয় লাখ লিটার অবৈধ ডিজেল কালোবাজারে বিক্রি’ শিরোনামে গত ১৫ জুলাই শনিবার দৈনিক যুগান্তর পত্রিকার শেষ পৃষ্ঠায় প্রকাশিত সংবাদের ফলোআপ নিউজ করার উদ্দেশ্যে গত রোববার দুপুর ১২ টার দিকে দৈনিক যুগান্তর ও বিজয় টিভির সাংবাদিক মোঃ মুমীদুজ্জামান জাহান বিপিসির বাঘাবাড়ি ওয়েল ডিপোতে তথ্য সংগ্রহ করতে যায়। এ সময় ডিপো গেটের ভিতরে সিকিউরিটিদের সামনেই প্রকাশ্যে ট্যাংকলরী থেকে তেল চুরি করা হচ্ছে এমন দৃশ্য দেখে তিনি দ্রুত তা ক্যামেরাবন্দি করে ফেলেন। এতে ক্ষুব্ধ হয়ে তেল চোর সন্ত্রাসীরা তাকে ধাওয়া করে।

তিনি প্রাণ রক্ষার্থে দৌড়ে যমুনা ওয়েল কোম্পানির সহকারী ম্যানেজারের কক্ষে আশ্রয় নিলে সেখানেই তারা হামলা চালিয়ে তাকে বেধরক মারপিট করে হত্যার চেষ্টা করে। এছাড়া তার প্যান্ট শার্ট ছিড়ে তাকে অর্ধ বিবস্ত্র করে ফেলে। এরপর হামলাকারী সন্ত্রাসীরা তার মোবাইল ফোন ও ক্যামেরা ছিনিয়ে নেয়ার চেষ্টা করে ব্যার্থ হলেও প্যান্টের পকেটে থাকা কিছু টাকা ছিনিয়ে নিয়ে যায়। আশপাশের লোকজন ছুটে এসে তাকে উদ্ধার করে। পরে পুলিশ ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্স ভর্তি করে। সেখানে তার অবস্থার অবনতি হলে তাকে সিরাজগঞ্জের শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে তার চিকিৎসা চলছে। এ ব্যাপারে শাহজাদপুর থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে