messi

বিডি নীয়ালা নিউজ(২২ই জুন ১৬)-স্পোর্টস ডেস্কঃ আর্জেন্টিনার হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড যে লিওনেল মেসি করবেন সেটি অনেকদিন আগে থেকেই ইঙ্গিত পাওয়া যাচ্ছিল।

বুধবার কোপা আমেরিকার সেমিফাইনালে যুক্তরাষ্ট্রের বিপক্ষে গোলের মাধ্যমে সে রেকর্ড গড়লেন আর্জেন্টিনার এই তারকা স্ট্রাইকার।

যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলার ৩২ মিনিটে এই গোলের মাধ্যমে আর্জেন্টিনার হয়ে মেসি ৫৫টি গোল করলেন। ৫৪টি গোল নিয়ে আগে এই রেকর্ডের মালিক ছিলেন গ্যাব্রিয়েল বাতিস্তুতা।

আর্জেন্টিনার হয়ে সর্বোচ্চ গোলদাতার আসনে পৌঁছাতে লিওনেল মেসি ১১২টি ম্যাচ খেলেছেন।

অবশ্য গ্যাব্রিয়েল বাতিস্তুতার চেয়ে লিওনেল মেসি ম্যাচও খেলেছেন অনেক বেশি।বাতিস্তুতা জাতীয় দলের হয়ে ৭৮টি ম্যাচ খেলে ৫৪ গোল করেন।

বর্তমানে ২৮ বছর বয়সী লিওনেল মেসির জাতীয় দলের হয়ে অভিষেক হয় ১১ বছর আগে।

এদিকে যুক্তরাষ্ট্রের হিউস্টনে কোপা আমেরিকার সেমিফাইনালে লিওনেল মেসির আর্জেন্টিনার বিপক্ষে প্রতিরোধ দাঁড়াতেই পারেনি বিপক্ষে আমেরিকানরা।

গঞ্জালো হিগুয়েইনের দেয়া দুই গোলের সাহায্যে যুক্তরাষ্টকে অনায়াসে ৪-০ গোলে পরাজিত করে ফাইনালে উঠে আর্জেন্টিনা।

খেলা শুরুর তিন মিনিটের মধ্যেই লাভেজ্জির গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। ৩২মিনিটে গোল করে লিওনেল মেসি আর্জেন্টিনাকে ২-০ গোলে এগিয়ে নেয়।

বিরতির পর নতুন উদ্যমে খেলা শুরু করে আর্জেন্টিনা। বিরতির পর মাঠে নেমেই ৫০ মিনিটে গোল করেন গঞ্জালো হিগুয়েইন।খেলার ৮৬ মিনিটে নিজের দ্বিতীয় এবং দলের চতুর্থ গোল করেন হিগুয়েইন।

আর্জেন্টিনার আক্রমণ ঠেকাতেই অধিকাংশ সময় ব্যস্ত ছিলেন যুক্তরাষ্ট্রের রক্ষণভাগ। তারা দু’একটি আক্রমণ করলেও আর্জেন্টিনার রক্ষণভাগে এসে আটকে যায়।

কোপা আমেরিকা ফুটবল টুর্নামেন্টের গত একশ বছরের ইতিহাসে আর্জেন্টিনা সবচেয়ে বেশি চ্যাম্পিয়ন হয়েছে। এর আগে তারা নয়বার এই টুর্নামেন্ট চ্যাম্পিয়ন হয়।

 

bbc

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে