14699867_670386266463953_1379831329_n

রাজিউল ইসলাম স্বপন, নারায়নগঞ্জ প্রতিনিধিঃ নারায়নগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি পদে অধিষ্ঠিত হওয়ায় আলোচনা এবং সমালোচনার ঝড় বইছে জেলা আওয়ামীলীগে।দীর্ঘ দেড়যুগ পরে গত ৯ অক্টোবর ঘোষনা করা হয় ৩ সদস্য বিশিষ্ট জেলা আংশিক কমিটি।

উক্ত কমিটিতে স্থান পায় নারায়রগঞ্জ জেলা পরিষদের প্রশাসক আব্দুল হাই সভাপতি পদে, নারায়নগঞ্জের সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী সহ-সভাপতি এবং জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ মোঃ বাদলকে সাধারণ সম্পাদক পদে মনোনীত করেছে কেন্দ্র। কিন্তুু আইভী-শামীমের দীর্ঘদিন থেকে চলে আসা দন্ড নতুন মাত্রায় যোগ হলো জেলা আওয়ামীলীগের সহ-সভাপতির পদ নিয়ে।যা আলোচনা এবং সমালোচনার ঝড় ওঠেছে শামীম পন্থী এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে। তবে রাজনৈতিক বিশ্লেষকরা মনে করেন, উভয়ের দন্ড নতুন মাত্রায় যোগ হয়েছে। বিভিন্ন মহল থেকে জানা যায়, যেহেতু আইভীর এই পদের কমিটি শেখ হাসিনা অনুমোদন দিয়াছে তাই এর বিরোধীতা করা মানে শেখ হাসিনার বিরুদ্ধে অবস্থান নেওয়া।তাই সকল ব্যক্তিগত সম্পূর্কের উর্ধ্বে থেকে দলের সর্বোচ্চ নীতি নির্ধারণই ফোরামের সিন্ধান্তকে সম্মান জানার আহব্বান জানান। এদিকে মিশ্রপ্রতিক্রিয়া জানাচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে, জেলা ছাত্রলীগের সভাপতি সাফায়েত আলম সানী তার স্টাটাসে লিখেন, “আমি বিশ্বাস করি শেখ হাসিনা  গনতন্ত্রের নেত্রী” তাই আওয়ামীলীগে আমার প্রমোশন ঠেকায় কে? অপর এক স্টাটাসে জনৈক বাপ্পী লেখেন, দেড়যুগ যাবৎ ঝুলন্ত অবস্থায় জেলা আওয়ামীলীগের কমিটিতে অনেক ত্যাগী নেতাকে বাদ দেওয়া হয়েছে,  তিনি এও বলেন তৃর্ণমূলের দাবি ছিল জেলা সভাপতি হিসাবে মহানগর আওয়ামীলিগের সদস্য এবং সিন্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা আলহাজ্ব মজিবুর রহমান ভাইকে সবাই দেখবে।আরও ছিলেন নারায়নগঞ্জ বার কাউন্সিলের সভাপতি এডভোকেট আনিসুর রহমান দিপু ভাই।কিন্তুু কেন সংগ্রামী ও পরীক্ষিত নেতাদের অমূল্যায়ন করে দূর্নীতিবাজ ও স্বজনপ্রীতি-গ্রন্থ লোকেরা কমিটিতে আসে? এমন দুর্বল, দূর্নীতিগ্রস্থ এবং জামাত-বিএনপির এজেন্ডা বাস্তবায়ন কারীরা যদি নারায়নগঞ্জ জেলা আওয়ামীলীগের গুরুত্বপূর্ণ স্টেজে আসে তাহলে নারায়নগঞ্জের আওয়ামীলীগ ভবিষৎতে বিপদের সম্মুখীন হবে।

জানা গেছে, দক্ষিন কুরিয়ার প্রভাবশালী দ্যা এশিয়ান(১লা আগষ্ট ২০১৬)প্রকাশিত সংখ্যায় এশিয়ার ২০ নারী মেয়রের নাম প্রকাশ করে, সেই তালিকায় আইভী আছেন সপ্তম-এ।নারায়নগঞ্জ সিটি কর্পোরেশনে নির্বাচনে জিতে ডাঃসেলিনা হায়াৎ আইভী হন দেশের ইতিহাসে প্রথম নির্বাচিত নারী মেয়র। আওয়ামীলীগের প্রায়াত নেতা ও একই শহরের সাবেক পৌর-চেয়ারম্যান আলী আহাম্মেদ চনকার জ্যেষ্ঠ সন্তান ডাঃ আইভী। ২০১১ সালে ক্ষমতাসীনদলের প্রার্থী শামীম ওসমান কে লক্ষাধিক ভোটে হারিয়ে নির্বাচিত হন আইভী।ঐ বছরে ডিসেম্বরে দেশের প্রথম নারী হিসাবে দায়িত্ব নেন নারায়নগঞ্জ সিটি কর্পোরেশনের।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে