সাম্প্রতিক সংবাদ

৩০ লাখ টাকা জরিমানা দিতে হচ্ছে আরামবাগ ক্রীড়াসংঘকে

Untitled-1

বিডি নীয়ালা নিউজ(৩১ডিসেম্বর১৫)-অনলাইন প্রতিবেদন: গত ২২ ডিসেম্বর ফুটবল ফেডারেশন ভবনে ভাঙচুর ও বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে উচ্ছৃঙ্খল আচরণের দায়ে আরমবাগ ক্রীড়াসংঘকে ৩০ লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। আজ বৃহস্পতিবার বাফুফের নির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়।

উক্ত তারিখে বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের ম্যাচে পুলিশ এসসির কাছে ৩-২ গোলে হারের পর মাঠেই উচ্ছৃঙ্খল আচরণ করেন আরামবাগের খেলোয়াড়, কর্মকর্তা ও সমর্থকেরা। ওই ম্যাচের পরই  আরামবাগ ক্লাবের নামে স্লোগান দিয়ে বাফুফে ভবনে  ভাঙচুর চালায়  সমর্থকেরা। সেখানে সংবাদকর্মীদের গাড়িসহ বেশ কিছু  গাড়িতে ভাঙচুর চালান হয়।

২২ ডিসেম্বরের ঘটনার পরপরই পুলিশ বাদী হয়ে  আরামবাগ ক্লাবের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছিল। জানা গেছে,সে মামলাটি নিজস্ব গতিতেই চলবে। আরামবাগ ক্লাবের বিরুদ্ধে বাফুফের আরও একটি মামলাও ‘আইন অনুযায়ী’ চলবে বলে জানিয়েছে দেশের ফুটবলের সর্বোচ্চ সংস্থা।

বাংলাদেশের ফুটবলে কোনো ম্যাচ হেরে ক্লাব সমর্থকদের এমন তাণ্ডবের ঘটনা নজিরবিহীন। ঘটনার গুরুত্ব ও অপরাধ বিবেচনায় আরামবাগ ক্লাবের শাস্তি কিছুটা কম হয়ে গেল কি না, এমন প্রশ্ন উঠছে। বাফুফের ভাষ্য, এ ব্যাপারে আরামবাগ ক্লাবের ঐতিহ্য ও বাংলাদেশের ফুটবলে তাদের অতীত অবদানকে গুরুত্বের সঙ্গে বিবেচনায় নেওয়া হয়েছে। আর ঘটনার পরপরই আরামবাগ ক্লাবের দুঃখপ্রকাশ ও ক্ষমা প্রার্থনা করার বিষয়টিও বিবেচিত হয়েছে।

– বাংলাদেশ ফুটবল ফেডারেশন ।

Facebooktwitterredditpinterestlinkedinmail

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

shared on wplocker.com